এই মুহূর্তে সবচেয়ে বড় খবর, Royal Enfield Super Meteor 650 প্রতীক্ষার অবসান ঘটিয়ে 8 নভেম্বর আত্মপ্রকাশ করছে

Avatar

Published on:

Royal Enfield Super Meteor 650 Debut November 8

দীর্ঘদিন ধরে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর নতুন মোটরসাইকেল বাজারে আনার প্রসঙ্গ নিয়ে জলঘোলা চলছিল। সবার প্রথম সংস্থাটি তাদের একটি ৬৫০ সিসির ক্রুজার বাইক বাজারে আনতে পারে বলে জল্পনা দানা বেঁধেছিল। অনুমান করা হয়েছিল এটি Royal Enfield Super Meteor 650 নামে হাজির করা হবে। এবারে একটি টিজার প্রকাশ করে সেই সমস্ত জল্পনায় সীলমোহর দিল স্বয়ং রয়্যাল এনফিল্ড। টিজারে তারা জানিয়েছে নতুন ৬৫০ সিসির মোটরবাইকটি ৮ নভেম্বর ইতালির মিলানে অনুষ্ঠিত 2022 EICMA-তে উন্মোচিত করা হবে। সংস্থার ৬৫০ সিসির তৃতীয় মডেল হিসেবে আসবে এটি।

এর আগে জল্পনা চলছিল যে Royal Enfield Super Meteor 650 গোয়াতে হতে চলা রয়্যাল এনফিল্ডের রাইডার ম্যানিয়া প্রর্দশনীতে আত্মপ্রকাশ করবে। যা ১৮-২০ নভেম্বর পর্যন্ত সংঘটিত হতে চলেছে। এখমও বাইকটির অফিশিয়াল লঞ্চের তারিখ, দাম এবং বিস্তারিত কোনো তথ্য জানা যায়নি। অনুমান করা হচ্ছে, এটি এবছর ডিসেম্বরে অথবা সামনের বছর জানুয়ারিতে বাজারে পা রাখবে।

Royal Enfield Super Meteor 650

স্পাই ছবিতে দেখা গিয়েছে, আসন্ন Royal Enfield 650-এ রয়েছে রেট্রো স্টাইলের গোলাকৃতি হেডল্যাম্প, একটি বৃহৎ নন অ্যাডজাস্টেবল উইন্ডশিল্ড, এবং সামনে ক্রোম ক্র্যাশ গার্ড। এটি অ্যালয় হুইল, একটি ফ্ল্যাটার রিয়ার ফেন্ডার, টুইন পাইপ এগজস্ট সিস্টেম, ফরওয়ার্ড সেট ফুটপেগ, এবং রাউন্ড টার্ন ইন্ডিকেটর ও টেলল্যাম্প সহ আসবে। আবার এর কিছু ডিজাইন SG650-র থেকে ধার করা হয়েছে।

Super Meteor 650-এ দেখা মিলবে ট্রিপার নেভিগেশনের জন্য একটি ছোট প্যাড সহ একটি সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল। এটি সিলভার ফিনিশ হবে। এই প্রথম রয়্যাল এনফিল্ডের ৬৫০ সিসি বাইক ট্রিপার নেভিগেশন অ্যাক্সেসরি অপশন হিসেবে বেছে নেওয়া যাবে। এতে থাকছে নন অ্যাডজাস্টেবল হ্যান্ডেল লিভার এবং ফ্রন্ট ব্রেক মাস্টার সিলিন্ডার। যা বাইকটির ছোট ভাই Meteor 350-এর থেকে নেওয়া।

নতুন Royal Enfield Super Meteor 650-এর ইঞ্জিনের প্রসঙ্গে বললে, এতে একটি ৬৪৮ সিসি প্যারালাল টুইন সিলিন্ডার ইঞ্জিন থাকবে। যা ৪৭ পিএস শক্তি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। ট্রান্সমিশান হিসেবে ৬-স্পিড গিয়ারবক্সের সাথে স্লিপার এবং অ্যাসিস্ট ক্লাচের সুবিধা মিলবে এতে।

সঙ্গে থাকুন ➥