650 সিসির একজোড়া নতুন বাইক নিয়ে হাজির হচ্ছে Royal Enfield, কেমন ফিচার থাকবে

Avatar

Published on:

Royal Enfield launch 650cc Himalayan Scrambler

এ বছরের মতো ২০২৩-এও রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর তরফে থাকছে একরাশ চমক। যার মধ্যে ৩৫০, ৪৫০ ও ৬৫০ সিসির একাধিক মোটরসাইকেল রয়েছে। নতুন বর্ষে সর্বপ্রথম সংস্থাটি তাদের সদ্য উন্মোচিত ফ্ল্যাগশিপ ক্রুজার বাইক Super Meteor 650 নিয়ে হাজির হওয়ার কথা ঘোষণা করেছে। পাশাপাশি বর্তমানে তারা Himalayan 650 ও Scrambler 650 তৈরিতে হাত লাগিয়েছে।

এছাড়াও এই ৬৫০ সিসির লাইনআপে নতুন সদস্যের তালিকায় আছে Royal Enfield Classic 650, Shotgun 650। যেগুলি সংস্থার কনসেপ্ট মডেল SG650-র উপর ভর করে তৈরি হবে। আবার Bullet 650 ও ফুল-ফেয়ার্ড Continental GT 650 লঞ্চের জন্যও কোমর বেঁধেছে চেন্নাইয়ের সংস্থাটি। অন্যদিকে তারা একটি ৪৫০ সিসির নতুন প্ল্যাটফর্ম তৈরিতে মনোনিবেশ করেছে। যার উপর ভিত্তি করে Himalayan 450 সহ আগামীতে পাঁচটি মোটরসাইকেল লঞ্চ হবে।

সম্প্রতি ফাঁস হওয়া একটি নথিতে দাবি করা হয়েছে Royal Enfield Scrambler 650 আগামী ২০২৪-এ লঞ্চ হবে। অন্যদিকে ২০২৫-এর শুরুতে বাজারে আসবে Himalayan 650। ২০২৩-এ বাজারে আসছে Shotgun 650, Classic 650 ও Continental GT 650। ২০২৪-এর ট্রথম দিকে লঞ্চ হতে চলেছে Bullet 650।

এদিকে ভারতের রাস্তায় টেস্টিংয়ের সময় ইতিমধ্যেই Scram 650 বা Scrambler 650-এর দর্শন পাওয়া গেছে। যা আগামী বছরই বাইকটির লঞ্চকে ইঙ্গিত করে। স্পট হওয়া মডেলটিতে স্পোক হুইল, ইউএসডি ফ্রন্ট ফর্ক, ইন্টারসেপ্টরের মতো ফুয়েল ট্যাঙ্ক, একটি সিঙ্গেল পিস সিট, গোলাকৃতি হ্যালোজেন টার্ন ইন্ডিকেটর, রাউন্ড এলইডি টেল লাইট এবং হেডল্যাম্পের দেখা পাওয়া গিয়েছে।

এদিকে রয়েল এনফিল্ডের ৬৫০ সিসি প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে তৈরি বাইকগুলি ভীষণ ভারী এবং চওড়া। অফ-রোডিংয়ের জন্য যা একেবারেই উপযুক্ত নয়। সংস্থার আসন্ন Super Meteor 650-এর ওজন ২৪১ কেজি। Interceptor 650-এর চাইতে যা ৩৯ কেজি বেশি। এতে উপস্থিত ৬৪৮ সিসি এয়ার কুল্ড, প্যারালাল টুইন SOHC ইঞ্জিন থেকে ৪৭ বিএইচপি শক্তি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে।

সঙ্গে থাকুন ➥