স্টাইলিশ ও শক্তিশালী বাইকের জন্য অহেতুক খরচ কেন, TVS, Bajaj, Yamaha-দের এই মডেলগুলি সাধ্যের মধ্যেই

Avatar

Published on:

Top 5 Sporty Bikes under rs 1.20 lakh

ভারতের বাজারে Hero Xtreme 160 R ও Apache RTR 160 লঞ্চের পর শক্তিশালী অথচ সাশ্রয়ী মূল্যের প্রিমিয়াম কমিউটার বাইক অসংখ্য ক্রেতার রাতের ঘুম কেড়েছে। সাশ্রয়ী মূল্য অথচ স্টাইলিশ লুকের কারণে এই জাতীয় মোটরসাইকেলের চাহিদা আকাশ ছুঁয়েছে। এদের বেশিরভাগের মূল্য ১.২০ লক্ষ টাকার মধ্যেই। যদি আপনিও এই জাতীয় বাইক কিনতে চান তবে প্রতিবেদনটি আপনার জন্য।

Hero Xtreme 160R

Hero Xtreme 160R-এর দাম ১.১৮ লক্ষ টাকা থেকে শুরু। এটি ভারতের অন্যতম সস্তার ১৬০ সিসির বাইক। এতে রয়েছে একটি ১৬৩ সিসি পেট্রল ইঞ্জিন। যা থেকে ১৫.২ পিএস শক্তি এবং ১৪ এনএম টর্ক উৎপন্ন হয়। এটি যে কেবল পারফর্ম্যান্সের দিক থেকেই এগিয়ে তাই নয়, আকর্ষণীয় স্টাইলিংয়ের কারণে রোড প্রেজেন্স বেশি।

Suzuki Gixxer

আরামদায়ক রাইডিং দেয় এমন মোটরসাইকেলের মধ্যে বর্তমানে একটি বিশেষ মডেল হিসেবে পরিচিত Suzuki Gixxer। এতে আছে একটি ১৫৫ সিসি, এয়ার কুল্ড পেট্রোল ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ১৩.৬ পিএস শক্তি এবং ১৩.৮ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিন এর সাথে সংযুক্ত ৫-স্পিড গিয়ারবক্স।

Yamaha FZ

প্রিমিয়াম কমিউটার মোটরসাইকেলের মধ্যে Yamaha FZ-এর নাম শোনেননি এমন মানুষ খুঁজে পাওয়া দায়। যেমন ডিজাইন, তেমন ডায়নামিক। একবার চালালে বাইকটি প্রেমে না পড়ে উপায় নেই। এতে উপস্থিত ১৪৯ সিসি পেট্রোল ইঞ্জিনের আউটপুট ১২.৪ পিএস এবং ১৩.৩ এনএম টর্ক। মোটরসাইকেলটির দাম ১.১৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু।

Bajaj Pulsar 150

Pulsar 150 সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। দীর্ঘদিন ধরে নিজের জনপ্রিয়তার নিদর্শন রেখে এসেছে বাইকটি। এর যেমন পারফর্ম্যান্স তেমন অত্যাধুনিক ডিজাইন। এর দাম ১.১৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এতে রয়েছে একটি ১৪৯.৫ সিসি ইঞ্জিন। যা থেকে ১৪ পিএস শক্তি এবং ১৩.২৫ এনএম টর্ক উৎপাদিত হয়।

TVS Apache RTR 160

১৬০ সিসির TVS Apache RTR 160 ভারতে ১.১৭ লক্ষ টাকায় (এক্স-শোরুম) বিকোয়। সংশ্লিষ্ট সেগমেন্টের বেস্ট লুকিং বাইক হিসেবে ধরা হয় একে। মোটরসাইকেলটি একটি ১৫৯.৭ সিসি ইঞ্জিনে ছোটে। এটি থেকে ১৭.৫৫ পিএস শক্তি এবং ১৪.৭৩ এনএম টর্ক উৎপন্ন হয়। একাধিক রাইডিং মোড থাকার কারণে ভারতের বাজারে বাইকটির চাহিদা তুঙ্গে।

সঙ্গে থাকুন ➥