ভারতে তৈরি স্পোর্টস বাইক ছুটবে বিদেশের রাস্তায়, সিঙ্গাপুরে লঞ্চ হল TVS Apache RR 310

Avatar

Published on:

TVS launched Apache RR 310 Sports Bike in Singapore

ক’দিন আগেই সিঙ্গাপুরে নিজেদের প্রথম বিশ্বমানের এক্সপেরিয়েন্স সেন্টার বা শোরুমের উদ্বোধন করেছে ভারতের অন্যতম টু-হুইলার নির্মাতা টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। সেদেশে Apache রেঞ্জের বিভিন্ন মডেল বিক্রি করবে তারা। শোরুমে বিভিন্ন স্পেয়ার পার্টস সহ আরও অন্যান্য পরিষেবা পাওয়া যাবে। একই সাথে সংস্থার তরফে মেড-ইন-ইন্ডিয়া-ইন্ডিয়া Apache RR 310 স্পোর্টস বাইক সিঙ্গাপুরে লঞ্চের ঘোষণা হয়েছে। এর সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

গত বছর আগস্টে ভারতের বাজারে পা রেখেছিল TVS Apache RR 310 এর নতুন ভার্সন। লঞ্চের সময় এর দাম ২.৬০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছিল। সংস্থার এই ফ্ল্যাগশিপ মোটরসাইকেলটি একাধিক ফিচার এবং উন্নত কম্পোনেন্টের সঙ্গে এসেছিল। নতুন কালার থিম হিসেবে পেয়েছিল রেস রেপ্লিকা গ্রাফিক্স।

বাইকটির সামনে ও পেছনে ফুল অ্যাডজাস্টেবল সাসপেনশন রয়েছে। চালক নিজের পছন্দমত প্রিলোডটি অ্যাডজাস্ট করে নিতে পারেন। Apache RR 310-এর ডিজিটাল ক্লাস্টার ইউনিটেও আপডেট দেওয়া হয়েছে। এতে বিভিন্ন রকম ডিজিটাল নথি স্টোর করে রাখা যাবে। আবার ডে ট্রিপ মিটার, ডায়নামিক রেভ লিমিট ইন্ডিকেটর এবং ওভার স্পিড ইন্ডিকেটর রয়েছে এতে।

বাইকটির চালিকা শক্তি জোগাতে রয়েছে একটি ৩১০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৩৪ এইচপি শক্তি এবং ২৭.৩ এমএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনের সাথে সংযুক্ত একটি ৬-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন। TVS Apache RR 310-এর ফিচারের তালিকায় রয়েছে থ্রটল-বাই-ওয়্যার টেকনোলজি, চারটে রাইডিং মোড, মিশেলিন রোড ৫ টায়ার, ব্লুটুথ কানেক্টিভিটিসহ একটি নতুন টিএফটি স্ক্রিন।

সঙ্গে থাকুন ➥