ফেব্রুয়ারি মাসে ভারতে লঞ্চ হতে পারে এই বাইক-স্কুটারগুলি, দেখে নিন তালিকা

Avatar

Updated on:

Upcoming Motorcycles & Scooters

২০২৩ শুরু হওয়ার পর একমাস কেটেও গেল। রাত পোহালেই ফেব্রুয়ারি শুরু হবে। জানুয়ারির মতো দ্বিতীয় মাসেও ভারতীয় টু-হুইলারপ্রেমীদের জন্য এক ঝাঁক নতুন মডেল হাজির করতে চলেছে বিভিন্ন দেশি ও বিদেশী সংস্থা। যার মধ্যে ইলেকট্রিক ও আইসিই – উভয় প্রকারের টু-হুইলার বর্তমান। আসুন এবছরের দ্বিতীয় মাসে সম্ভাব্য লঞ্চ হতে চলা পাঁচটি মডেল সম্পর্কে জেনে নিই।

Triumph Street Triple

ট্রায়াম্ফ গত বছর তাদের Street Triple রেঞ্জের প্রতিটি মডেলে আপডেট দিয়েছিল। ৫০,০০০ টাকার বিনিময়ে এদের বুকিং দেশের প্রতিটি ডিলারশিপ থেকেই করা যাচ্ছে। বাইকটি তিনটি ভ্যারিয়েন্টে অফার করা হয় – R, RS এবং Moto2 এডিশন। যদিও Moto2 মডেলটি নির্দিষ্ট সংখ্যায় আনা হয়েছে। এদিকে R ও RS-এ দেওয়া হয়েছে আপগ্রেডেড সাসপেনশন, ব্রেক, ইলেকট্রনিক এবং ডিজাইনে সামান্য পরিবর্তন। এগুলি লঞ্চের পর এদের দাম ঘোষণা করা হবে।

EeVe Forseti

EeVe ২০২০-র অটো এক্সপো-তে তাদের Forseti নামক ইলেকট্রিক স্কুটারের উপর থেকে পর্দা সরিয়েছিল। করোনা অতিমারি সহ বিভিন্ন কারণে এতদিন এটি লঞ্চ হয়নি। প্রতিবেদনে দাবি করা হয়েছে আগামী মাসেই ই-স্কুটারটি বাজারে পা রাখতে পারে। এর স্পেসিফিকেশন সম্পর্কিত এখনও কোন তথ্য সামনে আসেনি। আশা করা হচ্ছে EeVe Forseti সিঙ্গেল চার্জে ১০০ কিমি রেঞ্জ প্রদান করবে। এতে দেওয়া হতে পারে একটি বিএলডিসি মোটর।

Matter-এর ইলেকট্রিক বাইক

ম্যাটারের প্রথম ইলেকট্রিক বাইকের উপর থেকে ইতিমধ্যেই পর্দা সরানো হয়েছে। ফেব্রুয়ারি ২০২৩-এই এটি বাজারে হাজির করা হতে পারে। এটি হল ভারতের প্রথম ই-বাইক যাতে থাকছে একটি লিকুইড কুল্ড মোটর এবং লিকুইড কুল্ড ব্যাটারি। ১০.৫ কিলোওয়াট আওয়ার মোটরটি থেকে ৫২০ এনএম টর্ক উৎপন্ন হবে। সবচেয়ে মজার বিষয় এতে আইসিই মডেলের মতো রয়েছে ৪-স্পিড গিয়ারবক্স। এর ৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারিটি থেকে ১২৫-১৫০ কিমি রেঞ্জ পাওয়া যাবে।

Yamaha MT-07 ও R7

রিপোর্টে দাবী করা হয়েছে ফেব্রুয়ারির শুরুতেই ইয়ামাহা ভারতে তাদের মাঝারি ওজনের এক জোড়া বাইক হাজির করবে। MT-07 ও R7 এই দুই মডেলই গত বছর আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়েছে। এবারে বাইক দুটি বিদেশ থেকে আমদানি করে ভারতে বিক্রি করার পরিকল্পনা করছে জাপানি সংস্থাটি। যা দেখে অনুমান করা হচ্ছে বাইক দুটি লিমিটেড এডিশনে লঞ্চ হতে পারে।

সঙ্গে থাকুন ➥