আকর্ষণীয় দামে শক্তিশালী ইঞ্জিন ও দুর্দান্ত ফিচার্স, ভারতে প্রায় হাফ ডজন বাইক লঞ্চ করল Zontes

Updated on:

Zontes 350 Bike Launched in India

ভারতে ৩৫০ সিসি পারফরম্যান্স প্রধান মোটরসাইকেলের প্রতি প্রত্যহ মানুষের ভালোবাসা বেড়েই চলেছে। নিত্যদিন চষে বেড়ানোর জন্য আদর্শ কমিউটার মডেল থেকে স্বাদ পাল্টাতে চাইছেন অনেকেই। আর তাই সংশ্লিষ্ট সেগমেন্টের বাইকের এতো রমরমা। ভারতীয় গ্রাহকদের এই চাহিদা পূরণ করতে এবার মাঠে নামলো মোটো ভল্ট (Moto Vault)। সংস্থাটি চীনা ব্র্যান্ড Zontes এর একসাথে পাঁচটি মোটরবাইক লঞ্চ করল এদেশে। যার মধ্যে রয়েছে – নেকেড স্পোর্টস, স্পোর্টস, ক্যাফে রেসার, ট্যুরার এবং অ্যাডভেঞ্চার টুরার। এদের দাম ৩,১৫,০০০ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু।

Zontes 350 রেঞ্জের বাইকগুলি হল – Zontes 350R, 350X, GK350, 350T ও 350T ADV। প্রতিটি মডেলে ৩৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে, যা ৯,৫০০ আরপিএম গতিতে ৩৮ এইচপি শক্তি এবং ৭,৫০০ আরপিএম গতিতে ৩২ এনএম টর্ক উৎপন্ন হবে। বিশেষ ফিচারগুলির তালিকায় রয়েছে কি-লেস ইগনিশন, স্লিপার ক্লাচ, টিএফটি স্ক্রিন, টায়ার প্রেসারিং মনিটরিং সিস্টেম এবং চারটে রাইডিং মোড।

এবার আসা যাক বাইকগুলির দাম প্রসঙ্গে। Zontes 350R-এর ব্লু, ব্ল্যাক এবং হোয়াইট কালার স্কিমের দাম যথাক্রমে ৩,১৫,০০০, ৩,২৫,০০০ ও ৩,২৫,০০০ টাকা। Zontes 350X-এর ব্ল্যাক অ্যান্ড গোল্ড, সিলভার অ্যান্ড অরেঞ্জ ও ব্ল্যাক অ্যান্ড গ্রীন মেডেলগুলির মূল্য যথাক্রমে ৩,৩৫,০০০, ৩,৪৫,০০০ ও ৩,৪৫,০০০ টাকা। Zontes GK350-এর ব্ল্যাক অ্যান্ড ব্লু, হোয়াইট অ্যান্ড অরেঞ্জ ও ব্লেক অ্যান্ড গোল্ড মডেলের দর যথাক্রমে ৩,৩৭,০০০, ৩,৪৭,০০০ ও ৩,৪৭,০০০ টাকা। Zontes 350T-র অরেঞ্জ এবং শ্যাম্পেন কালার ভার্সনের বাজারমূল্য যথাক্রমে ৩,৩৭,০০০ ও ৩,৪৭,০০০ টাকা। এবং Zontes 350T ADV-এর অরেঞ্জ এবং শ্যাম্পেন পেইন্ট স্কিমের দাম যথাক্রমে ৩,৫৭,০০০ ও ৩,৬৭,০০০ টাকা।

Zontes 350 রেঞ্জের বাইকগুলি ডুয়েল চ্যানেল এবিএস, দুটি ইউএসবি চার্জিং পোর্ট, ফুয়েল ট্যাঙ্ক খোলার ইলেকট্রিক সুইচ, সিট এবং হেডলক, স্ক্রিন মিররিং সহ ব্লুটুথ কানেক্টিভিটি, ব্যাকলিট সুইচ গিয়ার, এলইডি লাইটিং সিস্টেম, ৪৩ ইঞ্চি ফ্রন্ট ফর্ক এবং একটি মোনোশক রিয়ার সাসপেনশন, বস ইএফআই, এবং টিউবলেস টায়ার-সহ এসেছে।

প্রসঙ্গত, মোটো ভল্ট হল একটি মাল্টি ব্র্যান্ড টু-হুইলার ফ্রাঞ্চাইজি। যারা এদেশে জন্টিসের প্রোডাক্ট ছাড়াও Moto Morini সহ আরও অন্যান্য ব্র্যান্ডের বাইক বিক্রি করে। প্রাথমিক পর্যায়ে এ দেশের সংস্থার মোট ২৩টি টাচপয়েন্ট ছিল। ভারতের হায়দ্রাবাদের তেলেঙ্গানাতে আদিশ্বর অটো রাইড ইন্ডিয়ার কারখানায় নতুন মোটরসাইকেলগুলি অ‍্যাসেম্বেল করা হবে।

সঙ্গে থাকুন ➥