আক্রমণাত্বক চেহারা, সঙ্গে শক্তিশালী ইঞ্জিন, KTM 390 Duke-কে মাত দিতে Zontes নয়া বাইক লঞ্চ করল

Published on:

Zontes 350R Naked Streetfighter launched in India

খুব সম্প্রতি পাঁচটি দুর্দান্ত পাওয়ারফুল মোটরসাইকেল লঞ্চ করে এদেশের বাজারে পা রেখেছে চীনের দু’চাকা গাড়ি নির্মাতা Zontes। সেগুলির মধ্যে আক্রমণাত্বক চেহারার নেকেড স্ট্রিটফাইটার মডেল হল 350R। তিনটি আলাদা রঙে মিলবে এই বাইকটি। নীল রঙের সংস্করণটির এক্স শোরুম মূল্য ৩.১৫ লাখ। অন্যদিকে ব্ল্যাক ও সিলভার পেইন্ট স্কিমের ক্ষেত্রে দাম হবে ৩.২৫ লাখ। ১০,০০০ টাকা টোকেন জমা রেখে গ্রাহকরা তাদের পছন্দের কালার অপশন আগাম বুক করতে পারেন।

দাম ও স্পেসিফিকেশনের দিক থেকে বিচার করলে 350R এর প্রতিদ্বন্দ্বী হল KTM 390 Duke ও BMW G 310R। Zontes এর অন্যান্য মোটরসাইকেলগুলির মতো 350R বাইকটিতেও ৩৪৮ সিসির সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড, DOHC প্রযুক্তির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিনটি ৯,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৩৮.৮ বিএইচপি পাওয়ার এবং ৭,৫০০ আরপিএম গতিতে সর্বাধিক ৩২.৮ এনএম টর্ক উৎপাদিত করতে পারে। এর সাথে রয়েছে ছয় গতির গিয়ারবক্স।

বাইকটির ফিউচারিস্টিক ডিজাইন ও অ্যাগ্রেসিভ লুক নজর কাড়ে। একদম সামনে আছে এলইডি হেডলাইট, দৈত্যাকার ফুয়েল ট্যাংক ও ট্যাংকের পাশের বর্ধিত অংশ। মাঝের দিক ও পিছনের অংশের ডিজাইন যথেষ্ট শার্প। একদম পিছনে রয়েছে টায়ার হাগার (Tyre Hugger)। একদিকে দেওয়া হয়েছে টুইন ব্যারেল এক্সজস্ট পাইপ। বাইকটিতে অল-এলইডি লাইট ব্যবহার করা হয়েছে।

Zontes 350R বাইকটির তেলধারণ ক্ষমতা ১৫ লিটার। গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫২ মিমি। সিটের উচ্চতা ৭৯৫ মিমি, যা সবার জন্যই সুবিধাজনক। ব্রেকিং এর জন্য সামনের চাকায় ৩২০ মিমি ডিস্ক ও পিছনে ২৬৫ মিমি ডিস্ক রয়েছে। ডুয়েল চ্যানেল এবিএস স্ট্যান্ডার্ড ফিচার। সাসপেননশনের জন্য সামনের দিকে ৪৩ মিমি ইউএসডি ফর্ক ও পিছনে মনোশক অ্যাবজর্ভার দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, Zontes এর লঞ্চ করা বাকি চারটি মোটরসাইকেল হলো- 350T, 350T ADV, GK 350 ও 350X। এদের মধ্যে 350T ও 350T ADV বাইক দুটি অ্যাডভেঞ্চার ট্যুরিংয়ের কথা ভেবে ডিজাইন করা হয়েছে। এদের মধ্যে ফারাক চাকায়। অন্যদিকে 350X স্পোর্টস বাইক এবং GK350 ক্যাফে রেসার মোটরসাইকেল।

সঙ্গে থাকুন ➥