আইফোনের ক্যামেরাকে হার মানানো Huawei P60 Pro মডেলের নতুন 12 জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট বাজারে এল

Avatar

Published on:

Huawei P60 Pro Launched

গত মার্চ মাসে, হুয়াওয়ে (Huawei) তাদের লেটেস্ট P60 লাইনআপের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলির ওপর থেকে পর্দা সরিয়েছে। লঞ্চের সময়ে, এই সিরিজে অন্তর্ভুক্ত Huawei P60 Pro মডেলটির দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট বাজারে আত্মপ্রকাশ করে। এগুলি হল, ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ। আর এখন, কোম্পানি P60 Pro-এর একটি তৃতীয় ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে, যা ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ অফার করে। তবে মেমরি কনফিগারেশন ছাড়া, নতুন মডেলটির স্পেসিফিকেশন অন্যান্য বিকল্পগুলির মতোই। আসুন Huawei P60 Pro-এর নয়া স্টোরেজ সংস্করণের দাম, উপলব্ধতা এবং অন্যান্য বিবরণগুলি সম্পর্কে জেনে নেওয়া যায়।

লঞ্চ হল Huawei P60 Pro-এর নতুন স্টোরেজ সংস্করণ

হুয়াওয়ে পি৬০ প্রো-এর মধ্যম ভ্যারিয়েন্ট হিসাবে বাজারে এসেছে ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণটি। চীনে এই নতুন বিকল্পটির দাম রাখা হয়েছে ৬,৪৮৮ ইউয়ান, যা প্রায় ৭৫,৮২৫ টাকার সমান। ভিন্ন র‍্যাম ও স্টোরেজ কম্বিনেশন ছাড়া এই ফোনটিতে আর কোনও বদল চোখে পড়বে না। এটি পি৬০ প্রো-এর বাকি দুটি মডেলের মতো একই স্পেসিফিকেশন অফার করে।

Huawei P60 Pro-এর স্পেসিফিকেশন ও ফিচার

হুয়াওয়ে পি৬০ প্রো-এ ৬.৬৭ ইঞ্চির ফুলএইচডি+ ওলেড এলটিপিও (OLED LTPO) কোয়াড-কার্ভড ডিসপ্লে রয়েছে যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই স্ক্রিনটি ১.০৭ বিলিয়ন কালার এবং ১,৪৪০ হার্টজ পাল্স-উইদথ মডিউলেশন (PWM) ডিমিং সাপোর্ট করে। এছাড়াও, এটি হুয়াওয়ের এক্সক্লুসিভ মজবুত কুনলুন গ্লাস প্যানেল দ্বারা সুরক্ষিত এবং এতে ফিঙ্গারপ্রিন্ট-রোধী ফেদার স্যান্ড প্রযুক্তি এবং উজ্জ্বল গ্লাস ফিনিস রয়েছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজ যুক্ত রয়েছে।

ক্যামেরার ক্ষেত্রে, Huawei P60 Pro-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান, যার মধ্যে এফ/১.৪-এফ/৪.০ ভেরিয়েবল ফিজিক্যাল অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং এফ/২.১ অ্যাপারচার সহ একটি ৪৮ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর অবস্থান করছে। আর সেলফির জন্য, ফোনের স্ক্রিনের ওপর পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা পাওয়া যাবে।

জানিয়ে রাখি, Huawei P60 Pro চীনের বাজারে কোম্পানির নিজস্ব হারমনিওএস (HarmonyOS) অপারেটিং সিস্টেমে চলে। স্টেরিও স্পিকারের পাশাপাশি, এতে ডুয়েল ৪জি ভিওএলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এএক্স, ব্লুটুথ ৫.২ এলই, জিপিএস (এল১ + এল৫ ডুয়েল ব্যান্ড), এনএফসি এবং ইউএসবি ৩.১ টাইপ-সি সাপোর্ট করে৷ সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Huawei P60 Pro-তে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৮১৫ এমএএইচ ব্যাটারি রয়েছে।

সঙ্গে থাকুন ➥