HomeAutomobileদামের তোয়াক্কা না করেই কিনতে ভিড়, Mahindra Thar এর বিক্রি একলাফে 68% বাড়ল

দামের তোয়াক্কা না করেই কিনতে ভিড়, Mahindra Thar এর বিক্রি একলাফে 68% বাড়ল

একটা সময় ছিল, যখন ভারতে হাতেগোনা সংখ্যক এসইউভি গাড়ি বিক্রি হতো। কিন্তু কালের আবহে ভারতীয়দের পছন্দে পরিবর্তন এসেছে। ইদানিং ক্রেতাদের মন মজেছে এসইউভি-তে। যার প্রমাণ অফ-রোডার মডেল Thar-এর বিক্রিবাটায় লক্ষ্য করা যায়। গত মাসে পেট্রলও ডিজেল ভ্যারিয়েন্ট মিলিয়ে মোট ৫,৩০২টি Mahindra Thar ভারতে বিক্রি হয়েছে। ২০২২-এর এপ্রিলে যার অঙ্ক ছিল ৩,১৫২ ইউনিট। ফলে এক বছরের ব্যবধানে বিক্রিতে ৬৮ শতাংশ বৃদ্ধি।

Mahindra Thar -এর বিক্রি এপ্রিলে 68% বাড়ল

প্রসঙ্গত, সম্প্রতি ১ লাখ ইউনিট বিক্রির মাইলফলক স্পর্শ করেছে থার। গত মাসে বিক্রি হওয়া মোট ৫,৩০২ ইউনিটের মধ্যে ডিজেল মডেল ছিল ৪,২৯৮টি এবং পেট্রোল ভার্সনের সংখ্যা ১,০০৪টি। দেখা যাচ্ছে পেট্রল ও ডিজেল ভ্যারিয়েন্টের ক্ষেত্রে ২০২২ এর এপ্রিলের তুলনায় গত মাসে চাহিদা যথাক্রমে ১৭ শতাংশ ও ৮৭ শতাংশ বেড়েছে।

Mahindra Thar-এর বিক্রি উর্দ্ধমুখী হওয়ার কারণ হিসাবে এ বছর গাড়িটির রিয়ার হুইল ড্রাইভ ভার্সনের লঞ্চকে কৃতিত্ব দেওয়া হয়েছে। এই মডেলের হাত ধরে গাড়িটির দামও হাতের নাগালের মধ্যে এসেছে। এতে উপস্থিত ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন এবং দৈর্ঘ্য ৪ মিটারের কম। ফলে যে সকল ক্রেতা ফোর হুইল ড্রাইভ সিস্টেম সহ অফ-রোডিংয়ের সক্ষমতা চাইছেন না, তাঁদের কাছে থার অধিক আবেদনময়ী হয়ে উঠেছে।

Mahindra Thar এর RWD ট্রিমের দাম এখন ১০.৫৪ লক্ষ টাকা থেকে শুরু করে ১৩.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। যেখানে AWD (অল হুইল ড্রাইভ) ভ্যারিয়েন্টের মূল্য ১৩.৮৭ লক্ষ টাকা থেকে ১৬.৫৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত। এদেশে গাড়িটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে Force Gurkha এবং আসন্ন Maruti Suzuki Jimny।

RELATED ARTICLES

আরও পড়ুন