HomeMobilesSmartphone: 108MP AI ক্যামেরার ফোন আসছে দেশে, ভ্যালেন্টাইনস ডে'র পরেই লঞ্চ

Smartphone: 108MP AI ক্যামেরার ফোন আসছে দেশে, ভ্যালেন্টাইনস ডে’র পরেই লঞ্চ

Honor X9b ভারতে আগামী সপ্তাহেই লঞ্চ হতে চলেছে। এই ফোনের লঞ্চ ইভেন্টটি আগামী ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। ইতিপূর্বে, ব্র্যান্ডের পক্ষ থেকে Honor X9b-এর ডিসপ্লে, চিপসেট, ব্যাটারি এবং স্টোরেজের মতো একাধিক বৈশিষ্ট্য নিশ্চিত করা হয়েছে। তবে এতদিন, অনর ডিভাইসটির ক্যামেরা সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। কিন্তু আজ X9b-এর প্রাথমিক ক্যামেরার খুঁটিনাটি সামনে আনল অনর।

Honor X9b-এর ক্যামেরা স্পেসিফিকেশন

অনর এক্স৯বি ভারতে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সাথে লঞ্চ হবে। অন্যান্য বাজারে লঞ্চ হওয়া এক্স৯বি-এর মতো, ভারতীয় মডেলটিও ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সরের সাথে আসতে পারে। এইচটেক (Htech)-এর চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) মাধব শেঠ দাবি করেছেন যে, অনর এক্স৯বি-এ একটি এআই (AI)-চালিত মোশন-সেন্সিং ক্যামেরা রয়েছে, যা কৃত্রিম বুদ্ধিমত্তার সাথে আদর্শ মুহূর্তগুলি সনাক্ত করতে পারে৷

Honor X9b-এর স্পেসিফিকেশন

অনর এক্স৯বি-এ ৬.৭৮ ইঞ্চির কার্ভড-এজ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে এবং স্ক্রিনে নিরাপত্তার জন্য একটি ইন্টিগ্রেটেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে বলে নিশ্চিত করা হয়েছে। ডিভাইসটি ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ চিপসেটটি রয়েছে।

এছাড়া, ফোনটি ৮ জিবি ফিজিক্যাল র‍্যাম, ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ আসবে। ম্যাজিক ওএস ৭.২ (Magic OS 7.2) কাস্টম স্কিনে রান করবে বলে নিশ্চিত করা হয়েছে, তবে এটি অ্যান্ড্রয়েড ১৩ ওএস-এ চলবে নাকি অ্যান্ড্রয়েড ১৪-এ, তা স্পষ্ট নয়। ফোনটি মিডনাইট ব্ল্যাক এবং সানশাইন অরেঞ্জ – এই দুটি কালার অপশনে আসতে পারে।

উল্লেখ্য, আগামী ১৫ ফেব্রুয়ারির ইভেন্টে হ্যান্ডসেটটির সাথে Honor Choice X5 ইয়ারবাড এবং Honor Choice Watch-ও লঞ্চ করা হবে। যারা Honor X9b কিনবেন তারা বিনামূল্যে ২,৯৯৯ টাকার একটি মোবাইল সুরক্ষা প্ল্যান পাবেন, যা কেনার প্রথম ছয় মাসের মধ্যে ওয়ান-টাইম স্ক্রিন রিপ্লেসমেন্টও অফার করবে। এটি একটি ১৮-মাসের ওয়ারেন্টি এবং ডোর-টু-ডোর সহায়তা সহ আসবে।

RELATED ARTICLES

আরও পড়ুন