হেড বানিয়েছিলেন দ্রুততম অর্ধশতরানের রেকর্ড, কয়েক মিনিট পরেই রেকর্ড ভেঙে নিজের নামে করেন অভিষেক

Avatar

Published on:

travis-head-smashed-fastest-fifty-of-season-minutes-later-abhishek-sharma-broke-the-record-ipl-2024

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2024) এর ৮ম তম ম্যাচে, ট্র্যাভিস হেড (Travis Head) এবং অভিষেক শর্মার (Abhishek Sharma) ঝড়ো ব্যাটিং পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে কাঁপিয়ে দিয়েছিল। ট্র্যাভিস হেড এবং অভিষেক শর্মা আইপিএলের ১৭তম মরশুমে ব্যাক টু ব্যাক ফিফটি মেরে বড় কৃতিত্ব অর্জন করেন। আইপিএলের ১৭তম আসরে মাত্র ১৬ বলে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েছেন অভিষেক। আশ্চর্যজনকভাবে কয়েক মিনিট আগে তার সঙ্গে ব্যাট করা ট্রাভিস হেড ১৮ বলে এই মরসুমের প্রথম ফাস্ট হাফসেঞ্চুরি করার রেকর্ড গড়লেও অভিষেক শর্মা কয়েক মিনিটেই সেই রেকর্ড ভেঙে দেন।

মুম্বাইয়ের বিপক্ষে এই ম্যাচে ২৪ বলে ৬২ রান করেন ট্রাভিস হেড। এছাড়া ৯টি চার ও ৩টি ছক্কায় মারেন তিনি। ট্র্যাভিসের সঙ্গে অভিষেক শর্মা ৭টি ছক্কা হাঁকান। ২৩ বলে ৬৩ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। অভিষেকের নামে ৭টি ছক্কা ও ৩টি চার ছিল। এই দুজনের ঝড়ো ব্যাটিংয়ের সামনে মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং আক্রমণ পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়ে।

ট্র্যাভিস হেড ও অভিষেক শর্মার স্ম্যাশের পর হেনরিখ ক্লাসেনও (Heinrich klaasen) মুম্বইয়ের বোলারদের বিরুদ্ধে হাত খুলে মাত্র ২৩ বলে নিজের অর্ধশতরান পূর্ণ করেন। এর ফলে সানরাইজার্সের ইনিংসের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে হাফ সেঞ্চুরি করলেন ক্লাসেন। তিনি শেষ পর্যন্ত ‌ক্রিজে টিকে থেকে দলকে ২৭৭/৩ রানের বিশাল স্কোরে পৌঁছে দেন। ক্লাসেন ৩৪ বলে‌ ৮০ রান করে‌ অপরাজিত থাকেন এবং অরেঞ্জ ক্যাপ নিজের নামে করেন।

সঙ্গে থাকুন ➥