Vivo X100 Ultra: ভিভো লঞ্চ করল 200MP ক্যামেরার ফোন, ছবি উঠবে DSLR এর মতো!

Updated on:

Vivo x100 Ultra launched with 200mp camera and snapdragon 8 gen 3 chipset

Vivo X100 সিরিজের তিনটি নতুন ডিভাইস আজ (১৩ মে) সকল জল্পনার অবসান করে বাজারে হাজির হয়েছে। নতুন লঞ্চ হওয়া ডিভাইসগুলি হল – Vivo X100 Ultra, Vivo X100s এবং Vivo X100s Pro। নাম থেকেই বোঝা যাচ্ছে, ‘Ultra’ হল পুরো লাইনআপে ফ্ল্যাগশিপ-গ্রেড ক্যামেরা সহ টপ-অফ-দ্য-লাইন মডেল। হ্যান্ডসেটটিতে ই৭ অ্যামোলেড ডিসপ্লে, আল্ট্রাসনিক ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ২০০ মেগাপিক্সেলের পেরিস্কোপ ক্যামেরা, Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর, ১৬ জিবি র‍্যাম, ৮০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আসুন নবাগত ফ্ল্যাগশিপ Vivo X100 Ultra ফোনের সকল স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Vivo X100 Ultra: স্পেসিফিকেশন এবং ফিচার

ভিভো এক্স১০০ আল্ট্রা ফোনে রয়েছে ৬.৭৮ ইঞ্চির কার্ভড ই৭ অ্যামোলেড (E7 AMOLED) স্ক্রিন রয়েছে, যার রেজোলিউশন ৩,২০০×১,৪৪০ পিক্সেল। এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩,০০০ নিট পিক ব্রাইটনেস এবং ডলবি ভিশন সাপোর্ট করে। নিরাপত্তার জন্য ডিভাইসটিতে একটি আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। স্মার্টফোনটি বৃত্তাকার প্রসারিত ক্যামেরা মডিউল সহ এক্স১০০ সিরিজের স্ট্যান্ডার্ড এবং প্রো এর মতো একই ডিজাইন সহ এসেছে। ভিভো এক্স১০০ আল্ট্রা ধুলো এবং জল প্রতিরোধের জন্য আইপি৬৯ (IP69) এবং আইপি৬৮ (IP68) রেটিং প্রাপ্ত চ্যাসিস সহ এসেছে।

ফটোগ্রাফির জন্য, ভিভো এক্স১০০ আল্ট্রা মডেলটির ব্যাক প্যানেলে জেইস (Zeiss)-ব্র্যান্ডিংয়ের সাথে ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। এই সেটআপে ৫০ মেগাপিক্সেলের সনি এলওয়াইটি-৯০০ এক-ইঞ্চি সেন্সর রয়েছে, যা ২৩ মিলিমিটারের ফোকাল লেন্থ অফার করে। এর সাথে ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল সেন্সর যুক্ত রয়েছে, যা ১৪ মিলিমিটার ফোকাল লেন্থ এবং ১১৬ ডিগ্রির ফিল্ড-অফ-ভিউ অফার করে। এছাড়া, ফোনটিতে একটি ২০০ মেগাপিক্সেলের ১/১.১৪ ইঞ্চির এইচপি৯ পেরিস্কোপ টেলিফোটো লেন্স রয়েছে, যার ফোকাল লেন্থ ৮৫ মিলিমিটার। এটিতে একটি ফ্লোটিং ডিজাইন রয়েছে, যা ডিটেইলস সহ ম্যাক্রো শটগুলি ক্লিক করতে সক্ষম। ক্যামেরাটি পাঁচটি ফোকাল লেন্থ নির্বাচন (২৪, ২৮, ৩৫, ৫০, ৮৫ মিমি) এবং এফ/০.৯৫ থেকে এফ/১.৬ পর্যন্ত অ্যাডজাস্টেবল অ্যাপারচার সহ বেশ কয়েকটি প্রোফেশনাল মোড সহ এসেছে। এতে একটি পোর্ট্রেট মাস্টার মোডও রয়েছে।

উন্নত ইমেজিংয়ের জন্য, Vivo X100 Ultra-তে কোম্পানির ভি৩ ইমেজিং চিপসেটও রয়েছে। এটি এইচডিআর ডলবি ভিশন এনেবল করে ১২০ ফ্রেম প্রতি সেকেন্ড (fps) হারে ৪কে ভিডিও এবং ৬০ ফ্রেম প্রতি সেকেন্ড হারে ৪কে ভিডিও রেকর্ড করতে সক্ষম। আর ফোনের সামনে একটি ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং সেলফি ক্যামেরা বিদ্যমান।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Vivo X100 Ultra ফোনে Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসরটি রয়েছে, যা ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত ছিল। হিট ডিসিপেশনের জন্য এতে একটি ত্রিমাত্রিক (3D) ভিসি কুলিং সিস্টেম রয়েছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Vivo X100 Ultra দ্রুততর ৮০ ওয়াট ওয়্যার্ড এবং ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং জন্য সাপোর্ট সহ ৫,৫০০ এমএএইচ ব্যাটারি ইউনিট বিদ্যমান। এটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে অরিজিনওএস ৪ (OriginOS 4) কাস্টম স্কিনে চলে। এছাড়াও, Vivo X100 Ultra দ্বিমুখী স্যাটেলাইট যোগাযোগের সাথে এসেছে। এতে এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর, স্টুডিও-গ্রেড মাইক্রোফোন, স্টেরিও ডাবল স্পিকারও অন্তর্ভুক্ত রয়েছে।

Vivo X100 Ultra: মূল্য এবং লভ্যতা

চীনা বাজারে Vivo x100 Ultra ফোনের বেস ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৬,৪৯৯ ইউয়ান (প্রায় ৭৬,৫৩০ টাকা)। মিড-টিয়ার ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলের দাম ৭,২৯৯ ইউয়ান (প্রায় ৮৪,৩০০ টাকা), আর টপ-এন্ড ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ কনফিগারেশনের মূল্য ৭,৯৯৯ ইউয়ান (প্রায় ৯২,৩৬০ টাকা)। স্মার্টফোনটিকে টাইটানিয়াম, সাদা এবং স্পেস গ্রে কালারে বেছে নেওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥