Huawei Nova 9, Nova 9 Pro পিছনে চারটি ক্যামেরা‌ সহ লঞ্চ হল, রয়েছে দুর্দান্ত ডিসপ্লে ও শক্তিশালী ব্যাটারি

Avatar

Published on:

চীনা টেক ব্র্যান্ড Huawei সম্প্রতি তাদের ঘরেলু বাজারে Huawei Nova 9 এবং Nova 9 Pro নামের দুটি নতুন মিড-রেঞ্জ স্মার্টফোন লঞ্চ করলো। সদ্য আগত স্মার্টফোনগুলির ফিচারে বিশেষ কোনো রকমফের দেখা যাবে না। Nova 9 সিরিজের এই হ্যান্ডসেট দুটিতে পাওয়া যাবে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট, কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ, ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত OLED ডিসপ্লে। তবে পার্থক্যের কথা যদি বলি, Huawei Nova 9 মডেলে একটি সেলফি ক্যামেরা এবং ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। যেখানে, Huawei Nova 9 Pro, ডুয়েল সেলফি ক্যামেরা এবং ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ এসেছে। আসুন Huawei Nova 9 এবং Nova 9 Pro এর দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Huawei Nova 9, Nova 9 Pro দাম

হুয়াওয়ে নোভা ৯ স্মার্টফোন দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। যার মধ্যে, ৮ জিবি + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ২,৬৯৯ ইউয়ান বা প্রায় ৩০,৮০০ টাকা এবং ৮ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২,৯৯৯ ইউয়ান বা প্রায় ৩৪,২০০ টাকা।

অন্যদিকে, হুয়াওয়ে নোভা ৯ প্রো স্মার্টফোনটিও দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এটির ৮ জিবি + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং ৮ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে, ৩,৪৯৯ ইউয়ান (প্রায় ৪০,০০০ টাকা) ও ৩,৮৯৯ ইউয়ান (প্রায় ৪৪,৫০০ টাকা) ধার্য করা হয়েছে। দুটি স্মার্টফোনই ব্ল্যাক, ব্লু, গ্রীন এবং পার্পেল কালারে উপলব্ধ। বিশ্ব বাজারে ফোনগুলি কবে আসবে তা এখনও জানা যায়নি।

Huawei Nova 9 স্পেসিফিকেশন

হুয়াওয়ে নোভা ৯ স্মার্টফোনে, একটি ৬.৫৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৩৪০ পিক্সেল) OLED ডিসপ্লে আছে। কার্ভড এজ ডিজাইনের এই ডিসপ্লে, ১৯.৫:৯ এসপেক্ট রেশিও, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩০০ হার্টজ টাচ-স্যাম্পলিং রেট সহ এসেছে। হুয়াওয়ের এই ফোনে থাকছে, আড্রিনো ৬৪২এল জিপিইউ সহ অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর। এটি সংস্থার নিজস্ব অপারেটিং সিস্টেম হারমোনিওএস (HarmonyOS) দ্বারা চালিত হবে। এতে, ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ পাওয়া যাবে।

হুয়াওয়ে নোভা ৯ ফোনের ব্যাক প্যানেলে থাকা ক্যামেরা মডিউলে LED ফ্ল্যাশ লাইট সমেত চারটি সেন্সর দেখা যাবে। এগুলি হলো, ৫০ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/১.৯) প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড শুটার, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। একই সাথে, সেলফি বা ভিডিও চ্যাটিংয়ের জন্য ৩২ মেগাপিক্সেলের (অ্যাপারচার : এফ/২.০) একটি ফ্রন্ট-ফেসিং সেন্সর দেওয়া হয়েছে।

Huawei Nova 9 ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে, ৪জি LTE, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২, জিপিএস / এ-জিপিএস, এনএফসি, ডুয়েল ন্যানো সিম, এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। আবার পাওয়া যাবে অ্যাক্সেলেরোমিটার, আম্বিয়েন্ট লাইট, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার, প্রক্সিমিটি এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। অন্যান্য ফিচারের কথা বললে, মাল্টি-ক্যামেরা শুটিং, ক্রস-ডিভাইস ফাইল ম্যানেজমেন্ট এবং হুয়াওয়ের স্মার্টওয়াচ বা ট্যাবলেটের সাথে হ্যান্ডসেটকে কানেক্ট করার জন্যই উন্নত কানেক্টিভিটি ফিচার প্রি-লোডেড থাকবে এই নয়া ফোনে।

Huawei Nova 9 ফোনে আছে ৪,৩০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৬৬ ওয়াট সুপার ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনের পরিমাপ ১৬০x৭৩.৭x৭.৭৭ মিমি এবং ওজন ১৭৫ গ্রাম।

Huawei Nova 9 Pro স্পেসিফিকেশন

হুয়াওয়ে নোভা ৯ প্রো স্মার্টফোনে তুলনামূলক বড় ডিসপ্লে দেখা যাবে। এতে, ৬.৭২ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,২৩৬x২,৬৭৬ পিক্সেল) OLED ডিসপ্লে আছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ২০ হার্টজ এবং টাচ-স্যাম্পলিং রেট ৩০০ হার্টজ। এই নয়া ফোনে, অ্যাড্রিনো ৬৪২এল জিপিইউ সহ স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটির অপারেটিং সিস্টেম, স্টোরেজ এবং কানেক্টিভিটি অপশন পূর্ববর্তী হুয়াওয়ে নোভা ৯ স্মার্টফোনের অনুরূপ।

ক্যামেরার কথা বললে, হুয়াওয়ে নোভা ৯ প্রো -তে কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হলো, ৫০ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/১.৯) প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড সেন্সর, ২মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৩২ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.৪) আলট্রা-ওয়াইড শুটার এবং ৩২ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.০) পোট্রেট সেন্সর সহ ডুয়েল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

হুয়াওয়ে নোভা ৯ প্রো ফোনে, ৪,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১০০ ওয়াট সুপার ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনের পরিমাপ, ১৬৩.৪x৭৪.৪x৭.৯৭ মিমি এবং ওজন ১৮৬ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥