Poco M2 Pro vs Poco X2: সস্তায় কে দিচ্ছে ভালো ফিচার জেনে নিন

Avatar

Published on:

আজ ভারতে লঞ্চ হয়েছে Poco M2 Pro। এই ফোনে ৫,০২০ এমএএইচ ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর পাবেন। ভারতে এটি পোকো-র তৃতীয় ফোন। এই বছরের শুরুতে পোকো ভারতে আরেকটি ফোন লঞ্চ করেছিল। যার নাম ছিল Poco X2। আজ আমরা এই দুই ফোনের স্পেসিফিকেশনের তুলনামূলক আলোচনা করবো। আসুন দেখে নিই বাজেট রেঞ্জে কে ভালো স্পেসিফিকেশন অফার করছে।

দাম :

ভারতে পোকো এম ২ প্রো তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১৩,৯৯৯ টাকা। ১৪,৯৯৯ টাকায় কিনতে পারবেন এর ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট। অন্যদিকে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ১৬,৯৯৯ টাকা। এটি একটি Flipkart এক্সক্লুসিভ ডিভাইস।

এদিকে পোকো এক্স ২ এর দাম শুরু হয়েছে ১৭,৪৯৯ টাকা থেকে। এই দাম ফোনটির ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। এছাড়াও ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম যথাক্রমে ১৮,৪৯৯ টাকা ও ২১,৪৯৯ টাকা। এই ফোনটি Flipkart থেকে কেনা যাবে।

ডিসপ্লে ও ডিজাইন :

পোকো এম ২ প্রো ফোনটি ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে এসেছে। এর রেজুলেশন ১৮০০ × ২৪০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৬০ হার্জ। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল। ডিসপ্লের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ৫ ব্যবহার করা হয়েছে।

Poco X2 ফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রেজুলেশন ১০৮০ x  ২৪০০ পিক্সেল। আবার এর আসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ১২০ হার্জ। সুরক্ষার জন্য এই ফোনের সামনে ও পিছনে কর্নিং গরিলা গ্লাস ৫ ব্যবহার করা হয়েছে। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল।

প্রসেসর, র‌্যাম ও স্টোরেজ :

পোকো এম ২ প্রো ফোনটিতে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর। যেখানে ৪ ও ৬ জিবি র‍্যাম এবং ৬৪ ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়াতে পারবেন। 

পোকো এক্স ২ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০ জি প্রসেসর দেওয়া হয়েছে। যার ক্লক স্পিড ২.২ গিগাহার্টজ। এর সাথে গ্রাফিক্সের জন্য এড্রেনো ৬১৮ ব্যবহার করা হয়েছে। এই ফোনে ৬ জিবি ৮ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ বিকল্প পাবেন।

ক্যামেরা :

Poco M2 Pro ফোনে ফটোগ্রাফির জন্য পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। পিছনেও ক্যামেরায় প্রো কালার মোড, প্রো ভিডিও মোড, RAW মোড এবং লোগ মোড দেওয়া হয়েছে। এতে সেলফি ও ভিডিও কলের জন্য ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। 

Poco X2 ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এর সাথে এসেছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এতে Sony IMX৬৮৬ সেন্সর দেওয়া হয়েছে। আবার PDAF সাপোর্ট করে। আবার ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর আছে। এই ফোনের সামনে আছে ২০ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। 

ব্যাটারি ও সফটওয়্যার :

পোকো এম ২ প্রো ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০২০ এমএএইচ ব্যাটারি আছে।

পোকো এক্স ২ ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ২৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥

Leave a Comment