BYD eMax 7: ফুল চার্জে দিঘা ঘুরে রিটার্ন আসতে পারবেন, সাত আসনের ইলেকট্রিক গাড়ি হাজির

Update: 2024-10-08 10:30 GMT

চীনের বিখ্যাত বৈদ্যুতিক গাড়ি নির্মাতা BYD আজ ভারতে eMax 7 ইলেকট্রিক MPV লঞ্চের ঘোষণা করল। এই গাড়ি দু'টি ভ্যারিয়েন্টে এসেছে, যাদের ব্যাটারি ক্যাপাসিটি আলাদা৷ দাম ২৬,৯০ লক্ষ টাকা থেকে শুরু হচ্ছে। তবে সেভেন সিটার কনফিগারেশন নিতে খরচ হবে ২৭.৫০ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

জানিয়ে রাখি, BYD eMax 7 আসলে e6 থ্রি-রো ইলেকট্রিক এমপিভি-র ফেসলিফ্ট ভার্সন, যা ২০২১ সালে প্রথম ফ্লিট অপারেটরদের জন্য লঞ্চ হয়েছিল। তবে ২০২২২ সালে ব্যক্তিগত ক্রেতাদের জন্য এটি উপলব্ধ করা হয়। নতুন মডেলটি ৫১,০০০ টাকা দিয়ে বুক করা যাবে।

BYD eMax 7 সুপারিওর ও প্রিমিয়াম ভ্যারিয়েন্টে এসেছে। প্রথমটির ৭১.৮ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক থেকে ৫৩০ কিলোমিটার রেঞ্জ পাওয়া যাবে বলে দাবি করা হয়েছে। যেখানে দ্বিতীয় ভ্যারিয়েন্টটি ফুল চার্জে ৪২০ কিলোমিটার ছুটবে। সুপারিওর ভার্সন ৮.৬ সেকেন্ডে প্রতি ঘন্টায় ০-১০০ কিলোমিটার গতি তুলতে পারবে। যেখানে প্রিমিয়াম মডেলের সময় লাগবে ১০ সেকেন্ড।

গাড়িটির বিশেষ ফিচার্সের মধ্যে রয়েছে পাওয়ার অ্যাডজাস্টমেন্ট ও ভেন্টিলেশন সহ বাদামী লেদারেটের সিট, নতুন গিয়ার লিভার, একটি ১২.৭ ইঞ্চি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে, ১২.৮ ইঞ্চি ইনফোটেইনমেন্ট স্ক্রিন এবং ওয়্যারলেস চার্জিং। এছাড়া, নিরাপত্তা বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ছয়টি এয়ারব্যাগ, টায়ার প্রেশার মনিটরিং সিস্টেম, ৩৬০ ডিগ্রি পার্কিং ক্যামেরা, আইসোফিক্স, ট্র্যাকশন কন্ট্রোল এবং হিল-হোল্ড অ্যাসিস্ট।

Tags:    

Similar News