Honda Bike: হোন্ডার কালো চিতা এল বাজারে! দেখলে চোখ ফেরাতে পারবেন না

Update: 2024-10-07 09:32 GMT

একবার দেখলে চোখের পলক ফেলা যাবে না। এমনই কালো রঙের চোখ ধাঁধানো স্পোর্টস বাইক এল বাজারে। Honda CBR1000RR-R Fireblade SP Carbon এডিশনের কথা বলছি আমরা। পুরো কার্বন ফাইবার দিয়ে তৈরি এই মোটরসাইকেলটি রেসিংয়ের জন্য ব্যবহৃত Honda RC213V MotoGP থেকে প্রযুক্তি পেয়েছে।

জাপানি টু-হুইলার জায়ান্টটির দাবি, Honda CBR1000RR-R Fireblade SP Carbon হল আল্টিমেট 'অল ব্ল্যাক স্টিলথ রেসিং' স্পোর্টস বাইক। কার্বন ফাইবারের সম্পূর্ণ বডিওয়ার্ক এটির অন্যতম হাইলাইট। ফেয়ারিং থেকে শুরু করে মাডগার্ড, ইঞ্জিন গার্ড, এয়ারবক্স কভার, এমনকি উইঙ্গলেটস কার্বন ফাইবার থেকে নির্মিত।

হোন্ডার এই লিমিটেড এডিশন স্পোর্টস বাইকে স্ট্যান্ডার্ড ভার্সনের মতো ১,০০০ সিসি, ফোর সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা ২০০ হর্সপাওয়ার উৎপন্ন করতে সক্ষম। এমন হাই-পরফরম্যান্স বাইক নিয়ন্ত্রণে সাহায্য করতে প্রচুর রেসিং ইলেকট্রনিক্স ফিচার্স রেখেছে হোন্ডা।

CBR1000RR-R Fireblade SP Carbon-এর আরেকটি বিশেষত্ব হল, সূর্যের আলো প্রতিরোধ করতে সক্ষম ইউভি রেজিট্যান্স ম্যাট ক্লিয়ার কোট। এটি খুব ডিউরাবেল অর্থাৎ রোদের মধ্যে পার্ক করা থাকলেও রঙ ঔজ্জ্বল্য হারাবে না। বাইকটির মাত্র ৩০০ ইউনিট বিক্রি করবে হোন্ডা। ব্রিটেনে ভারতীয় মুদ্রায় প্রায় ২৯.৪৯ লক্ষ টাকা দাম। এটি ভারতে আসবে কিনা বলা যাচ্ছে না।

Tags:    

Similar News