Ratan Tata: ভারতের বিরাট ক্ষতি, রতন টাটার প্রয়াণে গভীর শোকপ্রকাশ আনন্দ মাহিন্দ্রার

Update: 2024-10-10 06:02 GMT

টাটা গ্রুপের কর্ণধার রতন টাটার প্রয়াণে ভারত জুড়ে নেমেছে শোকের ছায়া। ব্যবসায়ী, রাজনীতিবিদ, সেলিব্রেটি থেকে শুরু করে বিভিন্ন অঙ্গনের মানুষ শোক প্রকাশ করেছেন। বাদ যাননি মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা। মাইক্রো ব্লগিং সাইট এক্স-এ (পূর্বে টুইটার নামে পরিচিত) তিনি গভীরভাবে শোকহত বলে জানিয়েছেন।

এক্স পোস্টে আনন্দ মাহিন্দ্রা লিখেছেন, 'রতন টাটার অনুপস্থিতি মেনে নিতে পারছি না। ভারতের অর্থনীতি এক ঐতিহাসিক মুহূর্তের সামনে দাঁড়িয়ে। আর‌ এর পিছনে রতনের জীবন ও কর্মের অনেক ভূমিকা রয়েছে। সুতরাং, এই সময়ে তাঁর পরামর্শ অমূল্য হত... আপনাকে ভোলা সম্ভব নয়। কারণ লেজেন্ডদের ভোলা যায় না।'



গত রাতে মারা গেছেন রতন টাটা

টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান রতন টাটা গতকাল অর্থাৎ ৯ অক্টোবর ৮৬ বছর বয়সে পৃথিবীর সমস্ত মায়া ত্যাগ করে চলে গেছেন। তিনি ৩০ বছরেরও বেশি সময় ধরে টাটা গ্রুপের নেতৃত্ব দিয়েছিলেন। মৃত্যুর আগের দিনগুলিতে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

টাটা সন্সের বর্তমান চেয়ারম্যান এন চন্দ্রশেখরন জানিয়েছেন, "গভীর দুঃখের সঙ্গে আমরা মিঃ রতন নাভাল টাটাকে বিদায় জানাচ্ছি, যিনি একজন সত্যিকারের অসাধারণ নেতা, যাঁর অপরিমেয় অবদান কেবল টাটা গ্রুপকে নয়, আমাদের জাতির বুননকেও দৃঢ় করেছে। টাটা গ্রুপের কাছে রতন টাটা ছিলেন চেয়ারপার্সনের চেয়েও বেশি কিছু। আমার কাছে তিনি ছিলেন একজন মেন্টর, গাইড ও বন্ধু।"

Tags:    

Similar News