Royal Enfield EV: রয়্যাল এনফিল্ডের প্রথম ইলেকট্রিক বাইকের ছবি প্রকাশ্যে, দেখে নিন ফার্স্ট লুক

Update: 2024-10-24 08:03 GMT

Royal Enfield আগামী ৪ নভেম্বর তাদের প্রথম ইলেকট্রিক বাইক উন্মোচন করতে চলেছে। ইতালির বিখ্যাত মিলান মোটরসাইকেল শো (EICMA)-তে জনসমক্ষে আসবে ই-বাইকটি। তবে রয়্যাল এনফিল্ড যতই গোপনীয়তা বজায় রাখার চেষ্টা করুক না কেন, ক্যামেরার চোখকে ফাঁকি দিতে পারল না। কারণ সংস্থার সেই প্রথম ইলেকট্রিক মডেলের ছবি অনলাইনে ফাঁস হয়ে গিয়েছে। যা দেখে অফিশিয়ালি লঞ্চ হতে খুব বেশি দেরি নেই বলেই মনে করা হচ্ছে।

রয়্যাল এনফিল্ডের ইলেকট্রিক বাইকের ছবি ফাঁস

এমসিএন এর প্রতিবেদন অনুযায়ী, বার্সেনোলার রাস্তায় রয়্যাল এনফিল্ডের ইলেকট্রিক মোটরসাইকেলের প্রোডাকশন রেডি প্রোটোটাইপ দেখা গিয়েছে। ক্যামোফ্ল্যাজ ছাড়াই, বাইকটির টেস্টিং চলছে সেখানে। স্পাই ছবি থেকে স্পষ্ট, সংস্থার প্রথম প্রোডাকশন রেডি বৈদ্যুতিক বাইকে রেট্রো ডিজাইন থাকবে। উল্লেখ্য, গত বছর সংস্থা যে ইলেকট্রিক বাইক কনসেপ্ট প্রদর্শন করেছিল, তাতে হিমালয়ান অ্যাডভেঞ্চার মডেলের ডিজাইন ছিল।




 


রয়্যাল এনফিল্ড ইলেকট্রিক বাইকে একটি গোল এলইডি হেডল্যাম্প রয়েছে আর ব্র্যান্ডের লোগোটি কেন্দ্রে রাখা হয়েছে। বাইকটি বেশ স্লিম এবং আকারে ছোট। এই চেহারা সংস্থার পেট্রল চালিত মডেলগুলির সঙ্গে খাপ খায় না। খুব সম্ভবত ওজন নিয়ন্ত্রণে রেখে ব্যাটারির রেঞ্জ বৃদ্ধির জন্য বড় ও ভারি মোটরসাইকেল তৈরি থেকে বিরত থেকেছে তারা।

এছাড়া, বাইকটির সিটের উচ্চতা কম বলে মনে হচ্ছে। সামনের প্রান্তে হ্যান্ডেলবার উঁচুতে অবস্থিত। ফুটপেগ ফ্রন্ট এন্ডে রাখা হয়েছে। এক কথায়, রাইডিং পজিশন বেশ রিলাক্স থাকছে। রেট্রো স্টাইলিং হাইলাইট করছে গার্ডার ফর্ক এবং ক্রোম এলিমেন্ট যুক্ত সাইড মিরর। ফিচার্সের কথা বললে, এতে গোল ড্যাশবোর্ড রয়েছে বলে অনুমান। এটি স্মার্টফোন কানেক্টিভিটি এবং টার্ন বাই টার্ন নেভিগেশন অফার করতে পারে। নভেম্বরেই বাইকটির খুঁটিনাটি সামনে আসবে।

Tags:    

Similar News