Suzuki GSX-8R: ইয়ামাহা ভুলে যাবেন, ঝড় তুলে লঞ্চ হল সুজুকির নতুন স্পোর্টস বাইক

Update: 2024-10-04 09:04 GMT

অক্টোবরে পা রাখতেই নতুন মোটরসাইকেল লঞ্চের ঘোষণা করল সুজুকি। তবে এটি কোনও যে সে মডেল নয়৷ জাপানি সংস্থাটি ভারতে Suzuki GSX-8R লঞ্চ করেছে। এটি একটি হাই-পারফরম্যান্স মিডল-ওয়েট স্পোর্টস বাইক, যার দাম দাম ৯.২৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে।

Suzuki GSX-8R সিলভার এবং ব্ল্যাক কালারে বিক্রি হবে। Triumph Daytona 660 , Kawasaki Ninja 650 এবং Aprilia RS660-সঙ্গে সুজুকির স্পোর্টস বাইকটির প্রতিযোগিতা চলবে। এটি কমপ্যাক্ট LED হেডল্যাম্পের সাথে সুজুকির নতুন-যুগের স্টাইলের প্রতিনিধিত্ব করে। কৌণিক সাইড ফেয়ারিং পেশীবহুল জ্বালানী ট্যাঙ্কের সাথে সুন্দরভাবে মিশে গিয়েছে।

পারফরম্যান্সের কথা বললে, GSX-8R স্পোর্টস বাইকে ৭৭৬ সিসি টুইন-সিলিন্ডার, লিকুইড-কুলড ইঞ্জিন ব্যবহার করেছে সুজুকি, যা ৮,৫০০ আরপিএমে ৮১.৮ বিএইচপি ক্ষমতা এবং ৬,৮০০ আরপিএমে ৭৮ এনএম টর্ক উৎপন্ন করে। ইঞ্জিনটি সিক্স স্পিড গিয়ারবক্স ও অ্যাসিস্ট-স্লিপার ক্লাচের সঙ্গে যুক্ত।

সুজুকির নতুন বাইকের অত্যাধুনিক ফিচার্সের মধ্যে রাইড-বাই-ওয়্যার, লো আরপিএম অ্যাসিস্ট, ট্র্যাকশন কন্ট্রোল, বি-ডিরেকশনাল কুইকশিফটার, রাইড মোড, এবং ABS উল্লেখযোগ্য। বাইকটির ১৭ ইঞ্চি কাস্ট অ্যালুমিনিয়াম চাকায় ডানলপ রোডস্পোর্ট-টু টায়ার রয়েছে। সামনে ৩১০ মিমি টুইন ডিস্ক ব্রেক ও পিছনে সিঙ্গেল ২৪০ মিমি ডিস্ক ব্রেক বর্তমান। সুজুকি জিএসএক্স-৮আর মডেলটির ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ১৪ লিটার ও দৈহিক ওজন ২০৫ কেজি (কার্ব)।

Tags:    

Similar News