TVS Raider iGo: টিভিএস রেডারের নতুন ভার্সন লঞ্চ হল, মিলবে 10% বেশি মাইলেজ

Update: 2024-10-24 08:50 GMT

TVS Raider ভারতে লঞ্চ হয়েছিল ২০২১ সালের সেপ্টেম্বরে। কমিউটার সেগমেন্টে অত্যাধুনিক ফিচার্স সমৃদ্ধ প্রথম স্টাইলিশ মোটরসাইকেল হিসাবে আগমন ঘটেছিল এটির। ফলে অল্প কয়েকদিনের মধ্যেই বিপুল জনপ্রিয় হয়ে ওঠে বাইকটি। সম্প্রতি টিভিএস রেডার এর বিক্রি দেশের বাজারে ১ মিলিয়ন বা ১০ লক্ষ স্পর্শ করেছে। আর এই সাফল্য উদযাপিত করতে বাইকটির নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে, যার নাম TVS Raider iGo। নয়া এই মডেলটির ফিচার্স এবং পারফরম্যান্সে আপগ্রেড এসেছে।

টিভিএস রেডার আইগো লঞ্চ হল ভারতে

নতুন টিভিএস রেডার আইগো মডেলটিতে একটি সেগমেন্ট-ফাস্ট 'বুস্ট মোড' রয়েছে, যা আইগো অ্যাসিস্ট প্রযুক্তি দ্বারা পরিচালিত। জুপিটার ১১০ স্কুটারে প্রথম ব্যবহৃত এই প্রযুক্তি সাময়িকভাবে টর্ক আউটপুট ১১.৭৫ নিউট্রন মিটারে বাড়িয়ে দেয়। যা এই সেগমেন্টে সর্বোচ্চ। পাশাপাশি এটি ৫.৮ সেকেন্ডে বাইকটিকে প্রতি ঘন্টায় ০-৬০ কিলোমিটার গতি তুলতে শক্তি জোগায়।

টিভিএস দাবি করেছে, রেডার আইগো ভ্যারিয়েন্ট ১০ শতাংশ বেশি মাইলেজ প্রদান করবে। বাইকটিতে আগের মতোই ১২৮ সিসির, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন থাকছে। এটি আইগো অ্যাসিস্টের মাধ্যমে ১১ হর্সপাওয়ার ও ১১.৭৫ এনএম টর্ক উৎপাদনে সক্ষম। সঙ্গে রয়েছে সিক্স স্পিড গিয়ারবক্স। ভারতের বাজারে হিরো এক্সট্রিম ১২৫আর ও নতুন লঞ্চ হওয়া বাজাজ পালসার এন১২৫ এর সঙ্গে প্রতিযোগিতা চলবে এটির।

দাম এবং অন্যান্য ফিচার্স

টিভিএস রেডার আইগো এর দাম ভারতে ৯৮,৩৮৯ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে। নয়া ভ্যারিয়েন্টটি কেবলমাত্র রেড অ্যালয় হুইল সহ নার্ডো গ্রে কালার অপশনে উপলব্ধ। বাইকটিতে ভয়েস-অ্যাসিস্ট, টার্ন-বাই-টার্ন নেভিগেশন, ব্লুটুথ কানেক্টিভিটি সহ ৮৫টির বেশি কানেক্টেড ফিচার্স ও রিভার্স এলসিডি কানেক্টেড ক্লাস্টার রয়েছে।

Tags:    

Similar News