WhatsApp থেকে অন্য অ্যাপে হবে মেসেজ, কলও করা যাবে! আসছে সবচেয়ে বড় আপডেট

By :  techgup
Update: 2024-09-08 04:52 GMT

WhatsApp একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে। এই ফিচারের মাধ্যমে WhatsApp ব্যবহারকারীরা Telegram, Signal, iMessage এবং Google Messages এর মতো থার্ড পার্টি অ্যাপে মেসেজ ও কল করতে পারবেন। ইনস্ট্যান্ট ম্যাসেজিং প্ল্যাটফর্মটি এই সুবিধা দেওয়ার জন্য ইতিমধ্যেই কাজ শুরু করেছে বলে জানিয়েছে মেটা। এক ব্লগ পোস্টে সংস্থার তরফ থেকে বলা হয়েছে, তাদের এই নতুন ফিচার ব্যবহারকারীদের গোপনীয়তা ও নিরাপত্তা বজায় রাখবে। এছাড়াও, হোয়াটসঅ্যাপ এবং মেসেঞ্জারে অন্য বা থার্ড পার্টি অ্যাপের চ্যাটগুলি কেমন দেখাবে তার ছবি ও শেয়ার করেছে মেটা।

অন্য অ্যাপে কল করার সুবিধা পাবেন WhatsApp ব্যবহারকারীরা

মেটা জানিয়েছে, অন্য অ্যাপ থেকে আসা মেসেজ সম্পর্কে ব্যবহারকারীদের জানাতে হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারে নোটিফিকেশন পাওয়া যাবে। অর্থাৎ এই নোটিফিকেশন জানান দেবে যে অন্য অ্যাপ থেকে একটি মেসেজ এসেছে। এখান থেকেই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ঠিক করতে পারবেন তারা মেসেজটি গ্রহণ করবেন নাকি বাতিল করবেন।

আবার ব্যবহারকারী চাইলে অন্য অ্যাপের চ্যাটের জন্য আলাদা ফোল্ডার তৈরি করতে পারবেন। থার্ড পার্টি অ্যাপের ইউজারদের সাথে চ্যাট করার সময় ব্যবহারকারীরা টাইপিং ইন্ডিকেটর, রিড রিসিপশন, ডিরেক্ট রিপ্লাই এবং রিঅ্যাকশনের মতো 'রিচ মেসেজিং ফিচার' পাবেন।

অন্যদিকে মেটা নিশ্চিত করেছে যে, 2027 সাল থেকে অন্য বা থার্ড পার্টি অ্যাপে কল করার সুবিধা পাবে WhatsApp ব্যবহারকারীরা। আসলে ইউরোপিয়ান ইউনিয়নের ডিজিটাল মার্কেট অ্যাক্টের কারণে হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারে এই বড় ধরনের পরিবর্তন আনার সিদ্ধান্ত নিয়েছে মেটা।

https://twitter.com/WABetaInfo/status/1831830984482009108

WhatsApp গ্রুপ চ্যাটে কল লিংক ফিচার পাওয়া যাবে

অন্য একটি খবরে, খুব শীঘ্রই গ্রুপ চ্যাটে কল লিংক ফিচার দিতে চলেছে হোয়াটসঅ্যাপ। নয়া এই ফিচারের কথা জানিয়েছে হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার প্ল্যাটফর্ম WABetaInfo। রিপোর্ট অনুযায়ী, এই ফিচারের সাহায্যে গ্রুপ চ্যাটেই কল লিংক তৈরি করতে পারবেন ব্যবহারকারীরা।

Tags:    

Similar News