IQOO Z10x 5G: ২০ হাজার টাকার বাজেটে আইকো জে১০এক্স ৫জি বাজারে সাড়া ফেলতে আসছে

IQOO Z10x 5G Spotted in IMEI Database - আইকোর নতুন জেড সিরিজের ফোন হিসেবে আইকো জে১০এক্স ৫জি কে আজ আইএমইআই ডেটাবেসে খুঁজে পাওয়া গেছে। ফোনটি এখানে I2404 মডেল নম্বর সহ অন্তর্ভুক্ত হয়েছে।

Update: 2024-10-27 19:32 GMT

ভিভোর সাব ব্র্যান্ড আইকো শীঘ্রই তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন আইকো ১৩ লঞ্চ করতে চলেছে। তবে সংস্থাটি প্রিমিয়াম রেঞ্জের পাশাপাশি মিড রেঞ্জেও নিজেদের জায়গা মজবুত করতে কাজ করছে। আসলে আইকোর নতুন জেড সিরিজের ফোন হিসেবে আইকো জে১০এক্স ৫জি কে আজ আইএমইআই ডেটাবেসে খুঁজে পাওয়া গেছে। আশা করা যায় শীঘ্রই ভিভাইসটি বাজারে আসবে। আসুন আইএমইআই ডেটাবেস থেকে আইকো জে১০এক্স ৫জি (iQOO Z10x 5G) সম্পর্কে কি কি তথ্য উঠে এল জেনে নেওয়া যাক।

প্রথমেই বলি, আইএমইআই ডেটাবেস থেকে আইকো জে১০এক্স ৫জি এর কোনো টেকনিক্যাল স্পেসিফিকেশন জানা যায়নি। ফোনটি এখানে I2404 মডেল নম্বর সহ অন্তর্ভুক্ত হয়েছে। এটি আইকো জে৯এক্স এর উত্তরসূরি হিসেবে আসবে। তাই এদের ফিচারের মিল থাকবে বলেই আশা করা যায়। হয়তো সামান্য কিছু পরিবর্তন থাকতে পারে। তাই আইকো জে৯এক্স ৫জি এর বৈশিষ্ট্য দেখলে আমরা আইকো জে১০এক্স ৫জি এর স্পেসিফিকেশন আন্দাজ করতে পারবো।

আইকো জে৯এক্স ৫জি স্মার্টফোনের সামনে আছে ৬.৭২ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে। এই ডিসপ্লে ১০০০ নিটস পর্যন্ত ব্রাইটনেস ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। পারফরম্যান্সের জন্য এই ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ প্রসেসর দেওয়া হয়েছে। আর হ্যান্ডসেটটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য আইকো জে১০এক্স ৫জি এর পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই স্মার্টফোনে আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিনওএস ৪ কাস্টম ওএসে চলে।

ব্যাটারির কথা বললে আইকো জে৯এক্স ৫জি ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এই ব্যাটারি ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এতে জল প্রতিরোধী আইপিএক্স৪ রেটিং ও ধুলো প্রতিরোধী আইপি৬এক্স রেটিং উপস্থিত।

আইকো জে১০এক্স ৫জি এর দাম ও লঞ্চের সময়

আইকো জে১০এক্স ৫জি স্মার্টফোনের দাম ২০,০০০ টাকার কাছাকাছি রাখা হতে পারে। আগামী বছর অর্থাৎ ২০২৫ সালের শুরুতে এটি লঞ্চ হতে পারে। আশা করা যায়, শীঘ্রই একে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখা যাবে এবং সেখান থেকে এর স্পেসিফিকেশন জানা যাবে।

Tags:    

Similar News