Mediatek Dimensity 9400 প্রসেসর সহ Vivo, Oppo, Samsung, Redmi-র এই স্মার্টফোন লঞ্চ হবে

Update: 2024-10-09 17:09 GMT

Mediatek আজ Dimensity 9400 প্রসেসর লঞ্চ করেছে। এটি আপকামিং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চিপসেটের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। ফ্ল্যাগশিপ এই প্রসেসর TSMC এর ৩এনএম প্রসেসের উপর নির্মিত। আসন্ন একাধিক ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড স্মার্টফোনে এই প্রসেসর ব্যবহার করা হবে। যারমধ্যে আছে Samsung Galaxy S25 সিরিজ, Vivo X200 সিরিজ, Oppo Find X8 সিরিজ, Redmi K80 সিরিজ।

Mediatek Dimensity 9400 প্রসেসরের সাথে লঞ্চ হবে এই ফোনগুলি

Vivo X200 সিরিজ

আগামী ১৪ অক্টোবর লঞ্চ হতে চলেছে ভিভো এক্স২০০ সিরিজ। এই সিরিজে নতুন মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৪০০ প্রসেসর থাকবে। এই সিরিজের অধীনে Vivo X200, X200 Pro, ও X200 Pro Mini ফোনগুলি আসবে বলে জানা গেছে। পাশাপাশি একটি স্যাটেলাইট এডিশন লঞ্চ হবে বলে জানা গেছে, যেটি AnTuTu বেঞ্চমার্ক সাইটে সম্প্রতি ৩ মিলিয়ন স্কোর করেছে।

Oppo Find X8 সিরিজ

ওপ্পো ফাইন্ড এক্স৮ সিরিজ চলতি মাসের ২৫ তারিখ লঞ্চ হবে বলে আজ ঘোষণা করা হয়েছে। এই সিরিজের অধীনে Oppo Find X8, Find X8 Pro, ও Find X8 Pro Satellite Communication Version আসবে বলে জানা গেছে। এই সিরিজের ফোনেও মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৪০০ প্রসেসর ব্যবহার করা হবে।

Samsung Galaxy S25 সিরিজ

স্যামসাংয়ের গ্যালাক্সি এস২৫ সিরিজ ঠিক কত তারিখে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি। সাধারণত স্যামসাং তাদের ফ্ল্যাগশিপ এস সিরিজের ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ও এক্সিনস প্রসেসর ব্যবহার করে। এবারেও তার ব্যতিক্রম হবে না। রিপোর্ট অনুযায়ী গ্যালাক্সি এস২৫ সিরিজের ইউএস ও দক্ষিণ কোরিয়ান ভ্যারিয়েন্টে স্ন্যাপড্রাগন এবং অন্যান্য দেশে ফোনগুলি এক্সিনস প্রসেসর সহ লঞ্চ হবে। তবে সম্প্রতি একটি রিপোর্টে দাবি করা হয়েছে, আসন্ন Samsung Galaxy S25 ও Galaxy S25+ ডিভাইস দুটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৪০০ প্রসেসর সহ কিছু দেশে আসবে।

iQOO Neo 10 Pro

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, আসন্ন আইকো নিও ১০ হ্যান্ডসেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর থাকবে। আবার এই সিরিজের প্রো মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৪০০ চিপসেট ব্যবহার করা হবে। উল্লেখ্য iQOO Neo 9 ও iQOO Neo 9 Pro যথাক্রমে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ ও মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্রসেসর সহ এসেছিল।

Redmi K80 Ultra

রেডমি কে৮০ সিরিজে স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর থাকবে। এর আগে আমরা রেডমি কে৭০ সিরিজে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ছিল। আর রেডমি কে৭০ আল্ট্রা এসেছিল ডাইমেনসিটি ৯৩০০প্লাস প্রসেসরের সাথে। একই রকম নতুন সিরিজের আল্ট্রা মডেলে অর্থাৎ Redmi K80 Ultra ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৪০০ প্রসেসর থাকবে বলে খবর।

Tags:    

Similar News