অন্ধকারেও ছবি উঠবে দুর্দান্ত, বিশেষ ক্যামেরার সঙ্গে Tecno Phantom X2 লঞ্চ হবে 7 ডিসেম্বর

Update: 2022-11-26 05:40 GMT

টেকনো (Tecno) তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন আগামী কয়েক দিনের মধ্যেই বাজারে লঞ্চ করতে চলেছে। ব্র্যান্ডটি ঘোষণা করেছে যে, আগামী ৭ ডিসেম্বর দুবাইতে আপকামিং ফ্ল্যাগশিপ Tecno Phantom X2-এর লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে। এটি একটি গ্লোবাল লঞ্চ, যার পরে আশা করা যায় যে ডিভাইসটি ভারতের বাজারেও আসবে। Phantom X2 হবে গত বছর জুন মাসে বাজারে লঞ্চ হওয়া Phantom X-এর উত্তরসূরি। টেকনো তাদের আসন্ন ডিভাইসে ব্যবহার করবে এমন প্রযুক্তিগুলি সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দিতে লন্ডনে একটি ওয়েবিনারের আয়োজন করেছে। এছাড়াও, কোম্পানিটি আগামী ৭ ডিসেম্বর লঞ্চের আগে ডিভাইসটির কয়েকটি স্পেসিফিকেশনও নিশ্চিত করেছে। আসুন Tecno Phantom X2-এর স্পেসিফিকেশন, ফিচার, লঞ্চের তারিখ এবং অন্যান্য তথ্যগুলি জেনে নেওয়া যাক।

Tecno Phantom X2 শীঘ্রই পা রাখবে বাজারে

টেকনো তাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে নিশ্চিত করেছে যে, তারা ফ্যান্টম এক্স২ সিরিজটি আগামী ৭ ডিসেম্বর দুবাইতে লঞ্চ করবে। কোম্পানি এটিকে একটি সিরিজ হিসেবে বাজারজাত করছে যাতে একাধিক মডেল অন্তর্ভুক্ত রয়েছে। এটি নিশ্চিত করা হয়েছে যে, টেকনো ফ্যান্টম এক্স২ মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপসেট দ্বারা চালিত হবে। ক্যামেরা বিভাগে, ডিভাইসটিতে ২.৫ লার্জ অ্যাঙ্গেল হাইব্রিড স্ট্যাবিলাইজেশন থাকবে এবং এটিকে কোম্পানি ইন্ডাস্ট্রি-ফার্স্ট হিসাবে বিপণন করছে। ডিভাইসটিতে আরও উন্নত লো-লাইট ফটোগ্রাফি ফিচারটি থাকবে বলে জানা গেছে। টেকনো এতে ৪কে (4K) ঈগল আই লেন্স নামে একটি প্রযুক্তিও ব্যবহার করছে, যেটি সম্পর্কে বিস্তারিতভাবে এই মুহূর্তে জানা যায়নি। এখনও পর্যন্ত, টেকনো ফ্যান্টম এক্স২ সম্পর্কে এটুকুই জানা গেছে।

যদিও, টেকনো ডিভাইসটির ডিজাইন প্রকাশ করেনি, তবে, টেকএরিনা২৪-এর একটি রিপোর্ট থেকে ফ্যান্টম এক্স২-এর একটি রেন্ডার প্রকাশ্যে এসেছে। লিক থেকে জানা যাচ্ছে যে, ফ্যান্টম এক্স২-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট সহ ৬.৮ ইঞ্চির ফুলএইচডি+ কার্ভড সুপার অ্যামোলেড (AMOLED) টাচস্ক্রিন দেখা যাবে। ডিভাইসটিতে ৬৪ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে যা একটি আল্ট্রাওয়াইড এবং একটি ম্যাক্রো লেন্সের সাথে যুক্ত থাকবে। ফোনের সামনে, একটি ৩২ মেগাপিক্সেলের সেন্সর অবস্থান করবে। ফোনটি ৫,১০০ ব্যাটারি সহ আসবে বলে জানা গেছে এবং এটি ফাস্ট চার্জিং গতি সাপোর্ট করবে। শোনা যাচ্ছে যে, এই নতুন টেকনো ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক হাইওএস ১২ (HiOS 12) কাস্টম স্কিনে রান করবে, অ্যান্ড্রয়েড ১৩-এ নয়।

টেকনো ফ্যান্টম এক্স-এর স্পেসিফিকেশন - Tecno Phantom X Specifications

টেকনো গত বছর জুনে আফ্রিকার মার্কেটে এবং চলতি বছরের শুরুর দিকে ভারতে তাদের প্রথম ফ্ল্যাগশিপ ফোন, Phantom X লঞ্চ করেছে। এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১০৩% কালার গ্যামট এবং একটি পিল-আকৃতির পাঞ্চ-হোল নচ সহ ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে অফার করে। যদিও এটিকে ফ্ল্যাগশিপ বলা হয়েছে, তবে ডিভাইসটিতে মিডিয়াটেক হেলিও জি৯৫ অক্টা-কোর প্রসেসর ব্যবহার করছে, যা মালি জি৫৭ জিপিইউ-এর সাথে যুক্ত ছিল। ফোনটিতে ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবিইউএফএস ২.১ স্টোরেজ পাওয়া যায়।

ফটোগ্রাফির জন্য, Tecno Phantom X ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ডুয়েল-টোন এলইডি ফ্ল্যাশ অফার করে। ক্যামেরা সিস্টেমটির মধ্যে ১/১.৩ ইঞ্চি সেন্সর আকারের ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১২০ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ৫০ মিলিমিটার ফোকাল লেন্থ সহ একটি ১৩ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স অন্তর্ভুক্ত রয়েছে। আর ফোনের সামনে একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স সহ ডুয়েল-ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, স্মার্টফোনটি ৪,৭০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Tags:    

Similar News