Digital Condom Launched: ডিজিটাল কন্ডোম এবার সুরক্ষিত রাখবে আপনার ব্যক্তিগত জীবন, গোপন মুহূর্তের ছবি বা ভিডিও ভাইরালের ভয় নেই

Digital Condom Launched - ডিজিটাল কন্ডোম মানুষকে প্রতারণার হাত থেকে বাঁচাবে এবং তাদের গোপনীয়তা রক্ষা করবে।

Update: 2024-10-28 10:28 GMT

এবার ব্যক্তিগত মুহূর্তে মানুষের গোপনীয়তা রক্ষার জন্য চলে এল 'ডিজিটাল কন্ডোম'। এটি একটি অ্যাপ। আর এই অ্যাপটি তৈরি করেছে জার্মান সংস্থা বিলি বয়। এটি 'ক্যামডম' নামেও পরিচিত। এই অ্যাপটি ব্লুটুথের মাধ্যমে নির্দেশিত সময়ে স্মার্টফোনের ক্যামেরা এবং মাইক্রোফোন নিষ্ক্রিয় করতে পারে। ফলে সম্মতি ছাড়া কোনো ভিডিও বা অডিও কনটেন্ট রেকর্ড করা করা সম্ভব হবে না। অর্থাৎ ডিজিটাল কন্ডোম (Digital Condom) মানুষকে প্রতারণার হাত থেকে বাঁচাবে এবং তাদের গোপনীয়তা রক্ষা করবে। ইতিমধ্যেই অ্যাপটি ইন্টারনেটে ঝড় তুলেছে, কেউ কেউ এটির প্রশংসা করেছেন, আবার কেউ কেউ একে 'অকেজো' বলে দাবি করেছেন

ডিজিটাল কন্ডোম ক্যামেরা ও মাইক বন্ধ করতে পারে

বিলি বয় জানিয়েছে, ডিজিটাল কন্ডোম অ্যাপটি ব্যবহার করা খুবই সহজ এবং এটি মানুষের প্রাইভেসি ও সিকিউরিটি নিশ্চিত করে। অ্যাপটি ব্যবহার করতে প্রথমে এটি ওপেন করতে হবে এবং এখানে উপস্থিত ভার্চুয়াল বাটনে সোয়াইপ করতে হবে। এরপর ফোনের ক্যামেরা ও মাইক্রোফোন বন্ধ হয়ে যাবে।

ডিজিটাল কন্ডোম অ্যাপ কীভাবে কাজ করে

ডিজিটাল কন্ডোম অ্যাপটি অন থাকা অবস্থায় যদি পার্টনার ক্যামেরা অন করে ভিডিও রেকর্ড করার চেষ্টা করে, তখন এই অ্যাপটি একটি অ্যালার্ট পাঠায় এবং অ্যালার্ম বাজায়। ফলে আরেকজন সতর্ক হয়ে যেতে পারে। আর ডিজিটাল কন্ডোম অ্যাপের মাধ্যমে যেকোনো ব্যবহারকারী একই সঙ্গে একাধিক ডিভাইসে ক্যামেরা ও মাইক্রোফোন ব্লক করতে পারবেন।

অ্যাপটি ৩০টিরও বেশি দেশে উপস্থিত

বিলি বয় জানিয়েছে, বর্তমান ৩০টিরও বেশি দেশে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য ডিজিটাল কন্ডোম অ্যাপটি উপলব্ধ। শীঘ্রই এটি আইওএস অ্যাপ স্টোরেও পাওয়া যাবে। অ্যাপ ডেভেলপার ফিলিপ আলমেইডা বলেছেন, বর্তমানে ফোন আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। আমাদের বেশিরভাগ ব্যক্তিগত তথ্য আমাদের ফোনে সেভ থাকে। তাই অনুমতি ছাড়া আপনার ব্যক্তিগত জিনিস রেকর্ড করা এড়াতে আমরাই প্রথম এই অ্যাপ তৈরি করেছি যা ব্লুটুথ ব্যবহার করে ফোনের ক্যামেরা ও মাইক ব্লক করতে পারে।

Tags:    

Similar News