HomeAppsএখন AI দিয়ে যেমন খুশি ফটো বানান বা এডিট করুন, লাগবেনা 1...

এখন AI দিয়ে যেমন খুশি ফটো বানান বা এডিট করুন, লাগবেনা 1 টাকাও, Adobe আনল নতুন অ্যাপ

এখন AI-এর যুগ চলছে, যেকোনো জায়গায় যেকোনো কাজে মানুষের দোসর হয়ে উঠছে কৃত্রিম বুদ্ধিমত্তা। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে খ্যাতনামা সফ্টওয়্যার কোম্পানি Adobe অতিসম্প্রতি তাদের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স তথা AI-বেসড্ ফটো এডিটিং অ্যাপ Adobe Express Mobile লঞ্চ করল। এই নতুন অ্যাপ্লিকেশনটি ইউজারদের ফায়ারফ্লাই জেনারেটিভ ফিল (Firefly Generative Fill), টেক্সট-টু-ইমেজ (Text-to-image) এবং টেক্সট এফেক্টস্ (Text Effects)-এর মতো অপশনের পাশাপাশি মোবাইল ওয়ার্কফ্লোর জন্য দারুণ সব ফটো-ভিডিও এডিটিং ফিচার দেওয়া হয়েছে।

নতুন অ্যাপ লঞ্চের কথা জানিয়ে অ্যাডোবি এক্সপ্রেস এবং ডিজিটাল মিডিয়া সার্ভিসেসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট গোবিন্দ বালাকৃষ্ণান বলেছেন যে, এখন বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের ইউজাররা নিজেদের আইডিয়া ও কন্টেন্টের প্রচারের জন্য এই ধরণের টুলের সাহায্য নিচ্ছেন। সেক্ষেত্রে অ্যাডোবি এক্সপ্রেস মোবাইল এখন থেকে ব্র্যান্ডের অ্যাডোবি এক্সপ্রেস ও ফায়ারফ্লাই জেনারেটিভ এআই – দুটি সার্ভিসকে মিলিয়ে মিশিয়ে ম্যাজিকাল ওয়েব বা মোবাইল কন্টেন্ট তৈরি করবে।

এই বিষয়ে আগ্রহ বাড়াতে সংস্থাটি নতুন অ্যাপে উপলব্ধ কিছু ফিচারের লিস্ট সামনেও এনেছে, আসুন এখন সেগুলি এক নজরে দেখে নেওয়া যাক।

Adobe Express Mobile: নতুন অ্যাপ দেবে এই সুবিধাগুলি

১. Text to Image: এআই টুলে দীর্ঘদিন ধরেই এই ফিচার মিলছে। এতে, কেবল ইচ্ছেমতো শব্দ-বাক্য টাইপ করলেই ফায়ারফ্লাই স্বয়ংক্রিয়ভাবে সেই অনুযায়ী ফটো তৈরি করে। মানে এর ব্যবহারকারীরা নির্দিষ্ট প্রম্পট দিয়ে যেকোনো আর্টিফিশিয়াল ছবি তৈরি করতে পারেন।

২. Generative Fill: এটি ফটো থেকে কোনো অবজেক্ট মুছে ফেলা বা তাতে নতুন কিছু যুক্ত করার কাজে আসবে। এছাড়া যদি কোনো ছবির ফ্রেম বড় করতে হয় তাহলে সেটির বাকি অংশ ফিল করা যাবে এই ফিচারের সাহায্যেই।

৩. Text Effects: অ্যাপের এই ফিচার, এআইয়ের সাহায্যে টেক্সট স্টাইল প্রস্তুত এবং এফেক্ট অ্যাপ্লাই বিকল্প দেবে।

৪. Video: অ্যাডোবি এক্সপ্রেস, বেশ কিছু টেম্পলেট অফার করবে যা ভিডিও তৈরির সময় ফটো এবং মিউজিক একত্রিত করতে কাজে আসবে। এছাড়া এতে অ্যানিমেশন তৈরি এবং রিয়েল-টাইম ক্যাপশনে ভিডিও ক্লিপ যুক্ত করার অপশনও থাকবে।

৫. Quick Actions: দ্রুত ছবি-ভিডিও এডিটের জন্য এই সহজ অপশন ব্যবহার করা যাবে। এমনকি এর মাধ্যমে ব্যাকগ্রাউন্ড রিমুভ থেকে শুরু করে ছবি রিসাইজও করা যাবে।

উল্লেখ্য, এছাড়াও ইউজাররা Expanded Content and Template জাতীয় আরও কিছু বিশেষ ফিচার নতুন অ্যাপের সাহায্যে ব্যবহার করতে পারবেন। বর্তমানে অ্যাডোবি এক্সপ্রেস মোবাইল অ্যাপ, অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্ল্যাটফর্মের জন্যই উপলব্ধি। মানে এটি গুগল প্লে স্টোর (Google Play Store) এবং অ্যাপল অ্যাপ স্টোর (Apple App Store) থেকে চাইলেই বিনামূল্যে ডাউনলোড করা যাবে।

RELATED ARTICLES

Most Popular