HomeAppsLeica Lux: DSLR ফেল করে যাবে! এই নতুন অ্যাপের ম্যাজিকে ফোনেই উঠবে...

Leica Lux: DSLR ফেল করে যাবে! এই নতুন অ্যাপের ম্যাজিকে ফোনেই উঠবে অনবদ্য ছবি

জার্মান ভিত্তিক ক্যামেরা তথা লেন্স নির্মাতা Leica লঞ্চ করেছে Leica LUX নামে একটি বিশেষ অ্যাপ । এটি বিশেষভাবে Apple iPhone ব্যবহারকারীদের জন্য নিয়ে আসা হয়েছে, যা হাই-কোয়ালিটি ছবি তুলতে দেবে। এই নয়া অ্যাপ্লিকেশনটি ফোন-ফটোগ্রাফি অ্যাপ ও অ্যাক্সেসরিজ নির্মাণে বিশেষজ্ঞ নরওয়ের স্টার্টআপ সংস্থা Fjorden Electra AS -এর সাথে হাত মিলিয়ে তৈরি করেছে Leica Camera AG। এখানে iPhone ব্যবহারকারীরা Leica -এর বিখ্যাত ফটোগ্রাফি প্রযুক্তি সহ বিভিন্ন প্রকারের কার্যকরী তথা অ্যাডভান্স টুলের অ্যাক্সেস পেয়ে যাবেন। যা পেশাদার স্তরের ছবি তুলতে সাহায্য করবে। Leica LUX অ্যাপ বর্তমানে অ্যাপ স্টোরে ডাউনলোডের জন্য উপলব্ধ।

নতুন অ্যাপ লঞ্চ এবং অংশীদারিত্বের বিষয়ে Leica Camera AG সংস্থার কর্ণধার ম্যাথিয়াস হার্শ (Matthias Harsch) মন্তব্য করেছেন যে, “Fjorden Electra AS -এর সহযোগিতায় আমরা প্রযুক্তিগত উদ্ভাবনের ভিন্ন দুই দক্ষতাকে একত্রিত করতে পেরেছি। আমাদের প্রথম যৌথভাবে-বিকশিত ক্যামেরা অ্যাপ Leica LUX, আইফোনে আমাদের নির্মিত লেন্স ব্যবহারের অনুরূপ অভিজ্ঞতা দেবে।”

অন্যদিকে Fjorden Electra AS সংস্থার প্রতিষ্ঠাতা এবং সিইও ডক্টর ভিক্টর হেনিং (Victor Henning) জানিয়েছেন, “আমাদের উদ্দেশ্য ছিল মোবাইল ফোন ফটোগ্রাফিতে পেশাদারিত্বের ছোঁয়া নিয়ে আসা, একই সাথে সুচারু অভিজ্ঞতা প্রদান করা। দীর্ঘদিনের Leica ভক্ত হিসেবে, আমাদের টিম Leica -এর সাথে হাত মিলিয়ে এই উদ্দেশ্যে পূরণের জন্য Leica LUX অ্যাপ বিকাশ করতে পেরে খুবই আনন্দিত। “

Leica LUX অ্যাপের ফিচার

  • লাইকা লেন্সের অনুরূপ অভিজ্ঞতা : লাইকা লাক্স অ্যাপ, আইফোন ব্যবহারকারীদের লাইকা নির্মিত লেন্সের অনুরূপ হাই-কোয়ালিটির ছবি তুলতে দেবে।
  • প্রফেশনাল টুলস : নয়া অ্যাপে বিভিন্ন ধরনের প্রফেশনাল টুল অন্তর্ভুক্ত করা হয়েছে, যা ব্যবহারকারীদের ক্যামেরা সেটিংস সামঞ্জস্য করে ভালো ছবি তুলতে সাহায্য করবে। এক্ষেত্রে এক্সপোজার, ফোকাস এবং কালার ব্যালান্স ইত্যাদির মতো টুলের অ্যাক্সেস পাওয়া যাবে। মোট কথা, লাইকা ক্যামেরায় উপলব্ধ বেশিরভাগ টুলই এই অ্যাপে বিদ্যমান।
  • ইউজার-ফ্রেন্ডলি ইন্টারফেস : লাইকা লাক্স অ্যাপ ব্যবহার করা খুবই সহজ। এক্ষেত্রে আপনি যদি একজন পেশাদার ফটোগ্রাফার না হয়ে থাকেন, তাহলেও কোনো সমস্যা হবে না। খুব সহজেই অ্যাপটি নেভিগেট করতে পারেন। আর ফটো কোয়ালিটি উন্নত করতে এতে থাকা ফিচার ও টুলগুলি সোজা কয়েকটি ধাপ অনুসরণে ব্যবহার করতে পারেন৷
  • রিয়েল-টাইম ফিল্টার: লাইকা লাক্স অ্যাপে রিয়েল-টাইম ফিল্টার রয়েছে, যা ফটো তোলার সময় প্রয়োগ করা যাবে। আরো সহজ করে বললে, আপনি ছবি তোলার আগে স্ক্রিনে বিভিন্ন এফেক্ট ফেলে দেখতে পারবেন ছবি ক্যাপচারের পর কেমন লাগবে তার আন্দাজ পেতে।
RELATED ARTICLES

Most Popular