এবার Twitter থেকে হবে হাজার হাজার টাকা আয়, ক্রিয়েটররা পাবেন অ্যাড রেভেনিউয়ের ভাগ

Avatar

Updated on:

Earn Money Twitter

জনপ্রিয় মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম Twitter সম্প্রতি একটি গুরুত্বপূর্ণ ঘোষণা করেছে। তারা জানিয়েছে, এখন কনটেন্ট ক্রিয়েটরা টুইটের মাধ্যমে আয় করার সুযোগ পাবেন। বৃহস্পতিবার একটি টুইটের মাধ্যমে ইলন মাস্কের সংস্থা বলেছে যে, তাদের বিজ্ঞাপনের আয়ের একটি অংশ নির্বাচিত ব্যবহারকারীদের দেওয়া হবে, অর্থাৎ এখন যোগ্য ব্যবহারকারীরা টুইটের বিনিময়ে অর্থ উপার্জন করতে পারবেন।

কনটেন্ট ক্রিয়েটারের রিপ্লাইয়ে দেখানো বিজ্ঞাপন থেকে Twitter-এর যা আয় হবে, তার থেকে একটি অংশ ওই ক্রিয়েটারকে দেওয়া হবে। তবে এই সুবিধা সমস্ত ব্যবহারকারীরা পাবেন না, শুধুমাত্র ভেরিফাইড ক্রিয়েটাররাই এই সুযোগ পাবেন। এছাড়াও গত তিন মাসে ইউজারদের প্রতিটি পোস্টে কমপক্ষে ৫০ লাখ ইম্প্রেশন থাকতে হবে। পাশাপাশি একটি স্ট্রাইক পেমেন্ট অ্যাকাউন্টও থাকতে হবে।

ব্যবহারকারীদের ফিরিয়ে আনার জন্যই কি এই পদক্ষেপ‌ নিল Twitter?

কয়েকদিন আগে Meta দ্বারা চালু হওয়া Threads by Instagram অ্যাপটি টুইটারের অন্যতম প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছে। তাই এমন পরিস্থিতিতে কোম্পানিটির কাছে ব্যবহারকারীর সংখ্যা ধরে রাখা একটি কঠিন বিষয় হয়ে দাঁড়িয়েছে। তাই এই পদক্ষেপের মাধ্যমে Twitter পুরনো ব্যবহারকারীদের ধরে রাখার সাথে সাথে নতুন ব্যবহারকারীকে আকৃষ্ট করতে চাইছে বলে মনে হচ্ছে। উল্লেখ্য, এর আগে সংস্থাটি ক্রিয়েটারদের তাদের টুইটের জন্য পেড সাবস্ক্রিপশন অফার করার অপশনও দিয়েছিল।

সাবস্ক্রিপশন রেভিনিউ-এর কোনো ভাগ নেবে না Twitter

গত বছর আমেরিকার ধন কুবের তথা টুইটারের কর্ণধার ইলন মাস্ক বলেছিলেন, সংস্থাটি তার ব্যবহারকারীদের সাবস্ক্রিপশন রেভিনিউ-এর কোনো অংশ কেটে নেবে না। পেমেন্ট গেটওয়ে চার্জ নেওয়া ব্যতিত ব্যবহারকারী দ্বারা নির্ধারিত সাবস্ক্রিপশন ফিয়ের সম্পূর্ণ অংশ তাকে দেওয়া হবে। তবে এবার থেকে অ্যাডভার্টাইজমেন্ট রেভিনিউ-এর অংশও ক্রিয়েটারকে দেওয়ার কথা ঘোষণা করলেও, কত পার্সেন্ট দেওয়া হবে সে বিষয়ে এখনো পরিষ্কার করে কিছু বলেনি সংস্থাটি।

Threads অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে

জুকারবার্গের কোম্পানি মেটার মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম থ্রেডস ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। আর সেই কারণে এটিকে টুইটারের বিকল্প হিসেবে বিবেচনা করা হচ্ছে। পাশাপাশি এটি চালু হওয়ার প্রথম পাঁচ দিনের মধ্যেই ১০ কোটির বেশি ব্যবহারকারী সাইন আপ করেছেন।

সঙ্গে থাকুন ➥