২০২২ সালের সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ মনোনীত হল Questt, গেমে সেরা Apex Legends Mobile

Avatar

Published on:

Google Play Best App 2022 list Top Android Apps Games

Google ২০২২ সালের সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন (Android App) এবং সেরা অ্যান্ড্রয়েড মোবাইল গেমের তালিকা প্রকাশ করল। এবছরের সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের তকমা পেয়েছে Questt। একই সঙ্গে Apex Legends Mobile গেমকে ২০২২ সালের সেরা অ্যান্ড্রয়েড মোবাইল গেম হিসেবে নির্বাচিত করা হয়েছে। উল্লেখ্য, অ্যান্ড্রয়েড ডেভেলপাররা প্রতি বছর হাজার হাজার অ্যাপ এবং গেম গুগল প্লে স্টোরে সাবমিট করে, যার পরে গুগল বছরের শেষে এই অ্যাপগুলি থেকে সেরাদের নির্বাচিত করে।

BGMI এর জায়গা নিল Apex

গুগলের সেরা অ্যান্ড্রয়েড মোবাইল গেমের তালিকায় এপেক্স লেজেন্ডস মোবাইল গেমটি তার প্রতিদ্বন্দ্বী বিজিএমআই-কে হারিয়ে শীর্ষে উঠে এসেছে। গত বছর, বিজিএমআই সেরা অ্যান্ড্রয়েড মোবাইল গেম হিসাবে নির্বাচিত হয়েছিল। তবে বছর ঘুরতেই এপেক্স লেজেন্ডস মোবাইল বছরের সেরা গেমিং অ্যাপের পুরষ্কার পেয়েছে।

এই অ্যাপগুলিও‌ অ্যাওয়ার্ড পেয়েছে

ই-কমার্স ক্যাটাগরির অ্যাপগুলিকেও গুগল‌ রেটিং দিয়েছে। এবছর ফ্লিপকার্টের Shopsy ইউজার চয়েস অ্যাপ মনোনীত হয়েছে। একই সঙ্গে Angry Birds Journey পেয়েছে সেরা ইউজার চয়েস গেমের পুরস্কার। Neend, BunkerFit এবং Dance Workout সেরা হেলথ অ্যাপ্লিকেশন হিসাবে নির্বাচিত হয়েছে। আর Turnip পেয়েছে বেস্ট অ্যাপ ফর ফান এর অ্যাওয়ার্ড।

Google জানিয়েছে, ‘২০২২ ভারত সহ সারা বিশ্বের বহু মানুষের জন্য মহামারী-পরবর্তী যুগকে বদলে দিয়েছে। মানুষ আবারও বাইরের বিশ্বের সম্ভাবনা এবং অভিজ্ঞতা লাভের জন্য নিজেকে উন্মুক্ত করে দিয়েছে, আর তাদের চাহিদা মেটাতে ডিজিটাল সলিউশন গুলির উপর নির্ভর করছে। মানুষের চাহিদা পূরণে সেই কারণে আমরা এই বছরের সেরা অ্যাপ এবং গেমগুলির নাম সামনে এনেছি।’

সঙ্গে থাকুন ➥