‘মাহি ভাই পিতা সমান’, মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে মন ছুঁয়ে যাওয়া বক্তব্য পাথিরানার

আইপিএলের চলতি মরশুমটা এখন পর্যন্ত ভালোই কেটেছে এই লঙ্কান বোলারের। মুস্তাফিজুর রহমানের পর ১৩ উইকেট নিয়ে দলের দ্বিতীয় সফলতম বোলার তিনি।

Updated on:

Matheesha Pathirana said ms dhoni is like god figure for him IPL 2024

শ্রীলঙ্কার পেসার মাথিশা পাথিরানা (Matheesha Pathirana) সতীর্থ মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) তার ক্রিকেট ক্যারিয়ারের পিতৃতুল্য বলে অভিহিত করেছেন, তিনি বলেছেন যে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) প্রাক্তন অধিনায়কের সামান্য পরামর্শ তাকে অনেক আত্মবিশ্বাস দিয়েছে। ২১ বছর বয়সী এই বোলার ২০২২ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে আত্মপ্রকাশ করেছিলেন এবং তখন থেকেই তিনি সিএসকে-র পেস বোলিং ইউনিটের মূল স্তম্ভ হয়ে উঠেছেন। তার দুর্দান্ত পারফরম্যান্স গত মরশুমে সিএসকে চ্যাম্পিয়ন করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।

ধোনির কাছ থেকে পাওয়া নির্দেশনা সম্পর্কে পাথিরানা বলেন, ”আমার বাবার পর তিনি (এমএসডি) আমার ক্রিকেট জীবনে বেশিরভাগ ক্ষেত্রে বাবার মতো ভূমিকা পালন করেন। তিনি সবসময় আমার যত্ন নেন এবং আমাকে কিছু দিক নির্দেশনা দেন। যেমনটা আমার বাবা বাড়িতে করে থাকেন।” সিএসকে-র ইউটিউব চ্যানেলে ‘লায়ন্স আপ ক্লোজ’ অনুষ্ঠানে গম্ভীর বলেন, ‘আমার মনে হয় উনি আমার সাথে যে পরিমাণ পরামর্শ ভাগাভাগি করেন, সেটাই যথেষ্ট। মাঠে বা মাঠের বাইরে খুব কম কথা বলেন তিনি। কিন্তু তিনি আমাকে ছোট ছোট কথা বলতে থাকেন। এটি একটি বিশাল পার্থক্য তৈরি করে এবং এটি আমার আত্মবিশ্বাসকে অনেক বাড়িয়ে তোলে।”

আইপিএলের চলতি মরশুমটা (IPL 2024) এখন পর্যন্ত ভালোই কেটেছে এই লঙ্কান বোলারের। মুস্তাফিজুর রহমানের পর ১৩ উইকেট নিয়ে দলের দ্বিতীয় সফলতম বোলার তিনি। তিনি আরো বলেন, ”ধোনি জানেন কীভাবে খেলোয়াড়দের মনোবল ধরে রাখতে হয়। মাঠের বাইরে আমরা খুব বেশি কথা বলি না। আমার যদি তাকে কিছু জিজ্ঞাসা করতে হয় তবে আমি অবশ্যই তাকে গিয়ে জিজ্ঞাসা করব।”

মনে করা হচ্ছে, ধোনির এটাই হতে চলেছে আইপিএলের শেষ মরশুম। কিন্তু ধোনিকে আবেগতাড়িত করে পাথিরানা অনুরোধ করেছেন অন্তত আরও এক মরশুম খেলা চালিয়ে যেতে। “মাহি ভাই, আপনি যদি আরও একটি সেশন খেলতে পারেন, দয়া করে আমার উপস্থিতিতে আমাদের সাথে খেলুন (হাসি)।”

সঙ্গে থাকুন ➥