HomeSport'যে সামনে আসবে তাদেরই দেখে নেব', টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তানদের সতর্কতা দিলেন এই আমেরিকার বোলার

‘যে সামনে আসবে তাদেরই দেখে নেব’, টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তানদের সতর্কতা দিলেন এই আমেরিকার বোলার

পাকিস্তানি বংশোদ্ভূত ফাস্ট বোলার আলী খানের (Ali Khan) শেষ দুই ওভারে তিন উইকেটের সুবাদে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ৬ রানে হারিয়ে আইসিসির পূর্ণাঙ্গ সদস্য দেশটির বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয় পেয়েছে আমেরিকা যুক্তরাষ্ট্র (USA Cricket)। প্রথম টি-টোয়েন্টিতে ৫ উইকেটে জয়ের পর দ্বিতীয় ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল আত্মবিশ্বাসী যুক্তরাষ্ট্র। আগামী মাসে আমেরিকা যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) প্রস্তুতির জন্য এই সিরিজটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল।

শেষ দুই ওভারে তিন উইকেট নিয়ে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন খান। ২৫ রানে ৩ উইকেট নেন তিনি। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে আমেরিকা। স্টিভেন টেলর ২৮ বলে ৩১ ও অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল ৩৮ বলে ৪২ রান করেন। যুক্তরাষ্ট্র ৬ উইকেটে ১৪৪ রান করে। জবাবে ১৩৮ রানে অলআউট হয় বাংলাদেশ। ইনিংসের চতুর্থ বলে সৌরভ নেত্রাভালকরের বলে আউট হন সৌম্য সরকার। ৩ ওভারে ১৫ রান দিয়ে ২ উইকেট নেন নেত্রাভালকর। ৯ ওভার বাকি থাকতে বাংলাদেশ ৩ উইকেটে ৭৮ রান তুলেছিল, কিন্তু এরপর আলি খান দারুণ বোলিং করে আমেরিকাকে জয় এনে দেন।

যুক্তরাষ্ট্র থেকে আসা পাকিস্তানি বংশোদ্ভূত খেলোয়াড় আলী খান বলেন, ”আমরা (আমেরিকা) ক্ষুধার্ত এবং যারাই আসুক না কেন তাকে খাওয়ার (পরাজিত) জন্য যথাসাধ্য চেষ্টা করব। এটি এমন সময় যখন আমরা কিছু পরিবর্তন করতে পারি এবং নিজেদের উন্নত করতে পারি। দলটি ভাল দেখাচ্ছে এবং প্রতিটি খেলোয়াড় ক্ষুধার্ত। আমি নিশ্চিত, টি-টোয়েন্টি বিশ্বকাপে যুক্তরাষ্ট্র বড় কিছু আপসেট উপহার দেবে।”

তিনি আরো বলেন – “বিশ্ব ক্রিকেটে আমেরিকা নাম প্রতিষ্ঠা করতে মরিয়া হয়ে উঠেছে। অনেক সময় বড় দলকে হারানোকে মানুষ ফ্লুক মনে করলেও টানা দুই ম্যাচ জেতা আর সিরিজ জেতা কোনো কাকতালীয় ঘটনা নয়। আমাদের মেধা, দক্ষতা ও সামর্থ্য আছে, আমাদের শুধু সুযোগ দরকার।” বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের গ্রুপে রয়েছে আমেরিকা। ৬ জুন পাকিস্তানের মুখোমুখি হবে আমেরিকা এবং ১২ জুন ভারতের বিরুদ্ধে খেলবে তারা।

RELATED ARTICLES

আরও পড়ুন