HomeAutomobileআধুনিকতার ছোঁয়ায় এক দশক পর বদলে যাচ্ছে Bajaj Pulsar 220F, ঝড় তুলবে নয়া মডেল

আধুনিকতার ছোঁয়ায় এক দশক পর বদলে যাচ্ছে Bajaj Pulsar 220F, ঝড় তুলবে নয়া মডেল

Bajaj Pulsar মানেই গতির সাথে স্টাইলের সহাবস্থান। তাই রাস্তায় পাশ দিয়ে গেলে এই বাইক নজর কাড়বেই। তাই তরুণ প্রজন্মের মন মজিয়ে রেখেছে পালসার রেঞ্জের বাইকগুলি। বাইকের থেকে যাতে এক মুহূর্তের জন্যও মনঃসংযোগ না সরে যায়, সেই ব্যবস্থাই করল বাজাজ অটো (Bajaj Auto)। আসলে লিজেন্ডারি বাইক হিসাবে পরিচিত, Bajaj Pulsar 220F চমকপ্রদ গ্রাফিক্স এবং নতুন ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সহ বাজারে আসতে চলেছে। এই বাইক ১.৪১ লাখ টাকায় (এক্স-শোরুম) লঞ্চ হবে বলেও জানা গিয়েছে।

Bajaj Pulsar 220F নতুন গ্রাফিক্স ও ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার পাচ্ছে

Bajaj Pulsar 220F কিনতে আগে যেখানে ১,৩৭,৫৩৬ টাকা খরচ পড়ত, নতুন বৈশিষ্ট্য যোগ হবার ফলে সেই তুলনায় এখন ৩,৪৬৪ টাকা দাম বাড়ানো হয়েছে। কয়েক সপ্তাহ আগেই একটি ডিলারশিপে আপডেটেড Bajaj Pulsar 220F-কে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছিল। জানা যায়, ব্লুটুথ চালিত ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের সঙ্গে হাজির হচ্ছে বাইকটি। যা টার্ন বাই টার্ন নেভিগেশন সমর্থন করবে।

নতুন প্রজন্মের Bajaj Pulsar 220F এবারে নতুন সুইচ গিয়ারের সঙ্গে হাজির হবে। এটি ডিসপ্লে মেনু নিয়ন্ত্রণ করতে সহায়তা করবে। এছাড়া নয়া ভার্সনে থাকছে ইউএসবি চার্জিং পোর্ট, নতুন গ্রাফিক্স এবং ডেকাল। প্রায় এক দশকের বেশি সময়ের পর তাৎপর্যপূর্ণ আপডেট পেতে চলেছে এই বাইক।

আসন্ন Bajaj Pulsar 220F-এর কারিগরি ক্ষেত্রে কোন আপডেট দিচ্ছে না বাজাজ। আগের মতই এটি একটি ২২০ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিনে ছুটবে। এটি থেকে ৮,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ২০ বিএইচপি শক্তি এবং ৭,০০০ আরপিএম গতিতে ১৮ এনএম টর্ক উৎপন্ন হবে। এছাড়া অন্যান্য হার্ডওয়্যার আগের মতই থাকছে।

RELATED ARTICLES

আরও পড়ুন