HomeSportIPL 2024 Final Pitch: ফাইনালে কেমন পিচ পাবে কলকাতা? স্পিন সহায়ক নাকি ব্যাটিংয়ের স্বর্গ, প্রকাশ্যে এল তথ্য

IPL 2024 Final Pitch: ফাইনালে কেমন পিচ পাবে কলকাতা? স্পিন সহায়ক নাকি ব্যাটিংয়ের স্বর্গ, প্রকাশ্যে এল তথ্য

আজ চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে (MA Chidambaram Stadium, Chennai) হতে চলেছে বড় সংঘর্ষ। আইপিএল ২০২৪ (IPL 2024) এর দ্বিতীয় কোয়ালিফায়ার (Qualifier 2) খেলতে আগামীকাল চেন্নাইয়ে নামবে সানরাইজার্স হায়দ্রাবাদ এবং রাজস্থান রয়্যালস (Sunrisers Hyderabad vs Rajasthan Royals)। তার ঠিক দুইদিন পরেই এই চেন্নাইয়ে খেলা হবে আইপিএল ২০২৪ এর ফাইনাল (IPL 2024 Final)। ইতিমধ্যে ওই ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)।

এখন প্রায় প্রতিটি দলের ভক্তদের মাথাতেই চলছে দ্বিতীয় কোয়ালিফায়ার এবং ফাইনাল ম্যাচে চেন্নাইয়ের পিচ কিরকম আচরণ করবে। কারণ, এই বড় ম্যাচের জন্য কি পিচের ব্যাবস্থা করেছে বিসিসিআই। অনেকের ধারণা ছিল ছোট গ্রাউন্ড হওয়ায় বড় রানের মতো পিচ দেওয়া হবে ওই ম্যাচ দুটিতে। আবার অনেকের ধারণা, যেহেতু এগুলি বড় ম্যাচ, তাই ব্যাটার এবং বোলার উভয়ের কথা ভেবেই পিচ বেছে নেওয়া হবে।

সম্প্রতি রেভ স্পোর্টস নামক সংবাদমাধ্যমের সূত্র থেকে জানা গেছে, দ্বিতীয় কোয়ালিফায়ার এবং ফাইনাল উভয় ম্যাচেই জন্যই পিচ ব্যাটিং-বান্ধব হবে এবং চেন্নাইয়ের চরম গরম থাকায় এবং আর্দ্র পরিস্থিতির কারণে এই পিচ স্পিনারদের সাহায্য করতে পারে, এমন একটি সুযোগ রয়েছে। যদি এমনটা হয়, তাহলে ভক্তরা দুটি ম্যাচেই টানটান উত্তেজনাপূর্ন ম্যাচ উপভোগ করতে পারবে। তাছাড়া দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ দেখার পর এবং ফাইনালের আগে প্রত্যেকেই বুঝতে পারবেন চেন্নাইয়ের পিচ কেমন!

উল্লেখ্য, আমরা প্রত্যেকেই জানি চেন্নাইয়ের পিচ বরাবরই স্পিনারদের জন্য অনুকূল। এছাড়া বর্তমানে সেখানকার তাপমাত্রা খুব বেশি থাকায় পিচের কিছুটা ফাটল ধরার সম্ভাবনা রয়েছে। সেই অর্থে ব্যাটিং-বান্ধব পিচ দেওয়া হলেও, স্পিনাররা যথেষ্ট সুবিধা পাবেন এই পিচে। অন্যদিকে নতুন বলে পেসাররাও বেশ সুবিধা পাবেন। সব দিক থেকে বলতে গেলে, ব্যাটিং এবং বোলিং দুই বিভাগের কথা হবে আদর্শ পিচ দেওয়া হতে চলেছে চেন্নাইয়ে।

RELATED ARTICLES

আরও পড়ুন