ছবি উঠবে 200 মেগাপিক্সেলে, রেকর্ড গড়ে সবচেয়ে বড় টেলিফটো ক্যামেরার ফোন লঞ্চ করতে চলেছে Vivo

Updated on:

Vivo x100 ultra camera samples out said to feature industry s largest 200MP telephoto lens

Vivo X100 ফ্ল্যাগশিপ সিরিজের সাম্প্রতিক সংযোজন হিসাবে বেশ কয়েকটি হ্যান্ডসেট বাজারে লঞ্চ হতে চলেছে। আসন্ন লাইনআপের শীর্ষে থাকবে Vivo X100 Ultra, যা কিছু আকর্ষণীয় ক্যামেরা ক্ষমতার সাথে আসবে বলে আশা করা হচ্ছে। ভিভো প্রোডাক্টের ভাইস প্রেসিডেন্ট, হুয়াং তাও এবার সোশ্যাল মিডিয়ায় Vivo X100 Ultra-এর প্রথম ক্যামেরা স্যাম্পল শেয়ার করেছেন। আসুন এই নমুনাগুলি থেকে ফোনটির ক্যামেরা ক্ষমতা সম্পর্কে কি কি তথ্য উঠে এল, জেনে নেওয়া যাক।

Vivo X100 Ultra-এর ক্যামেরা স্যাম্পল এল প্রকাশ্যে

হুয়াং তাও তার ওয়েইবো (চীনা মাইক্রো ব্লগিং ওয়েবসাইট) অ্যাকাউন্ট থেকে ভিভো এক্স১০০ আল্ট্রা দিয়ে ক্যাপচার করা কিছু ছবি শেয়ার করেছে। এই ছবিগুলি চীনের ‘Chang’e-6 lunar probe’-কে দেখায়, যা ৩ মে চাঁদের দূরবর্তী স্থানে অন্বেষণ করার লক্ষ্যে যাত্রা শুরু করেছিল। যদিও নির্দিষ্ট বিবরণের অভাব রয়েছে, তবে এই ছবিগুলি সম্ভবত ফোনের টেলিফোটো ক্যামেরা দিয়ে জুম করে তোলা হয়েছিল। টেক ইনসাইডার ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) তার ওয়েইবো পোস্টে জানিয়েছেন যে এগুলি ১০x জুম করা শট।

Vivo x100 ultra camera samples out said

টিপস্টারের পোস্টটি টেলিফটো ক্যামেরার চিত্তাকর্ষক বৈশিষ্ট্যের ওপরও আলোকপাত করেছে। এটি একটি ২০০ মেগাপিক্সেল সেন্সর বলে জানানো হয়েছে, যা তার ১/১.৪ ইঞ্চি আকারের জন্য ইন্ডাস্ট্রির বৃহত্তম টেলিফোটো সেন্সর হবে। ক্যামেরাটিতে একটি ওয়াইড এফ/২.৭৬ অ্যাপারচার, ২২.৪৮ মিলিমিটারের ফিজিক্যাল ফোকাল লেন্থ এবং একটি “হাই পিক্সেল মোড” থাকবে, যা ১২,৮৮৮ x ১৬,৩২০ রেজোলিউশনে ছবি তুলতে সক্ষম।

এছাড়াও, ডিসিএস উল্লেখ করেছেন যে ফোনটিতে ১০০x ডিজিটাল জুমের পাশপাশি “টেলিফটো ম্যাক্রো হাইব্রিড অ্যালগরিদম” থাকবে। নাম অনুযায়ী, এটি ইউজারদের টেলিফটো লেন্স ব্যবহার করে অবজেক্টের ক্লোজ-আপ শট ক্যাপচার করতে দেবে।

ক্যামেরার দক্ষতার পাশাপাশি, রিপোর্টগুলি নির্দেশ করেছে যে Vivo X100 Ultra-এ ২কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড ই৭ (AMOLED E7) ডিসপ্লে থাকবে। ফোনটি Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেটে চলবে, যা ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫আর র‍্যাম এবং সর্বোচ্চ ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত। এটি ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥