HomeAutomobileঅবিশ্বাস্য লাগলেও সত্যি, টয়োটা ফর্চুনারের দামে বিক্রি হচ্ছে বিখ্যাত Rolls Royce গাড়ি

অবিশ্বাস্য লাগলেও সত্যি, টয়োটা ফর্চুনারের দামে বিক্রি হচ্ছে বিখ্যাত Rolls Royce গাড়ি

বিত্তবানদের জন্য দামি বিলাসবহুল গাড়ি তৈরির জন্য পরিচিত রোলস রয়েস (Rolls Royce)। তাদের বানানো বহু গাড়ি কোটি কোটি টাকায় বিক্রি হয়। এই মুহূর্তে ভারতে রোলস রয়েসের সবচেয়ে সস্তা গাড়ি কিনতেই খরচ ৮.১৯ কোটি (অন-রোড)। সেখানে একটি Toyota Fortuner কিনতে খরচ ৩৩.৪৩ লাখ থেকে শুরু। এত কিছু বলার উদ্দেশ্য, ফর্চুনারের দামে নাকি রোলস রয়েস পাওয়া যাচ্ছে। শুনতে অবাক লাগলেও এমনই খবর পাওয়া গিয়েছে কারব্লগইন্ডিয়ার প্রতিবেদন থেকে।

টয়োটা ফর্চুনার কোটিপতি ব্যবসায়ী থেকে শুরু করে রাজনীতিবিদদের প্রথম পছন্দ। গাড়িটির যেমন বিল্ড কোয়ালিটি টপ-নচ, তেমনই কেবিন অত্যাধুনিক। বছরের পর বছর চলে একইরকম ভাবে। বর্তমানে, ভারতে রোলস রয়েস ফ্যান্টম কিনতে খরচ পড়ে প্রায় ১১ কোটি টাকা। কিন্তু আমেরিকার লস অ্যাঞ্জেলসের একটি শোরুমে সেটি বিক্রি হচ্ছে ফর্চুনারের দামে।

কারণ ফ্যান্টমের ওই মডেলটি হচ্ছে ২০০৬ সালের। হ্যাঁ ঠিকই ধরেছেন, এটি হচ্ছে একটি হাত ফেরতা গাড়ি অর্থাৎ সেকেন্ড হ্যান্ড মডেল। ইতিমধ্যেই ১,৪০,০০০ কিলোমিটার পথ অতিক্রম করে ফেলেছে এটি। সে দেশে এই গাড়িটির দাম ৬৯,৯৫০ ডলার ধার্য করা হয়েছে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫৮.৫০ লাখ টাকা। সেখানে ভারতে ফর্চুনারের টপ ভ্যারিয়েন্টের অন-রোড প্রাইস ৫৮.৫০ লাখের কাছাকাছি।

তাজ্জব করা বিষয় হচ্ছে, Rolls Royce Phantom-এর তিনি বর্তমান মালিক, তিনি গাড়িটির লাস্ট সার্ভিসিংয়ে ৭৮,৯১৩ ডলার বা প্রায় ৬৬ লাখ টাকা খরচ করেছেন। এই গাড়িতে উপস্থিত একটি ৬.৭৫ লিটার টুইন টার্বো চার্জড V12 ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ৫৬৩ বিএইচপি শক্তি এবং ৯০০ এনএম টর্ক উৎপন্ন হয়। ৫.৪ সেকেন্ডে ০-১০০ কিলোমিটার/ঘন্টায় গতিবেগ তুলতে সক্ষম।

RELATED ARTICLES

আরও পড়ুন