Mohammed Siraj: গুজরাটের বিরুদ্ধে ম্যাচজয়ী স্পেল সিরাজের, তবে ম্যাচের আগে ছিলেন অনেক অসুস্থ, জানালেন নিজেই

Updated on:

Mohammad Siraj RCB star played match ignoring physical problems against GT for T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) আর বেশি দিন সময় বাকি না থাকায় আইপিএলের (IPL 2024) শেষ সবকটি ম্যাচে অংশগ্রহণ করে বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া ক্রিকেটাররা এখন প্রস্তুতি সেরে নিতে চাইছেন। অন্যদিকে এই বছর আইপিএলে প্রথম দিকে পিছিয়ে থেকে দুরন্ত লড়াই করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bangaluru) বর্তমানে ঘুরে দাঁড়িয়েছে। গতকাল তারা গুজরাট টাইটান্সের বিপক্ষে একটি দুর্দান্ত জয় তুলে নেয়। এবার এই ম্যাচে শারিরীক সমস্যা উপেক্ষা করে কীভাবে মহম্মদ সিরাজ (Mohammed Siraj) দুরন্ত পারফরম্যান্স করেছেন তা সামনে এল।

গতকাল গুরুত্বপূর্ণ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু প্রথমে টসে জিতে বোলিং করা সিদ্ধান্ত নেয়। ম্যাচের প্রথম থেকেই বল হাতে মহম্মদ সিরাজ ভয়ঙ্কর হয়ে ওঠেন। গুজরাটের দুই ওপেনার ঋদ্ধিমান সাহা এবং শুভমান গিলকে মাঠের বাইরে পাঠিয়ে দিয়ে তিনি দলের চাপ অনেকটাই কমিয়ে দেন। গতকাল মহম্মদ সিরাজ নির্ধারিত ৪ ওভারে মাত্র ২৯ রান দিয়ে ২ উইকেট তুলে নিয়েছিলেন। এর ফলে গুজরাট টাইটান্স ১০ উইকেট হারিয়ে ১৪৭ রানের পৌঁছায়।

দ্বিতীয় ইনিংসে এই রান তাড়া করতে নেমে ব্যাঙ্গালুরু বিরাট কোহলির ৪২ এবং ফাফ ডুপ্লেসিসের ৬৪ রানে ভর করে ১৩.৪ ওভারেই বিশাল জয় তুলে নেয়। তবে ম্যাচের আগে মহম্মদ সিরাজের শারীরিক পরিস্থিতি খুব একটা ভালো ছিল না। গতকাল ম্যাচের সেরা হওয়ার পর তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “ম্যাচের আগে আমার পেট খারাপ হয়ে যায়। ফলে আমার পেটে খুব ব্যাথা হচ্ছিল। কিন্তু ভেবেছিলাম বিশ্বকাপ আসছে তাই আমি খেললে বিশ্বকাপের আগে প্রস্তুতির জন্য ভালো হবে। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি আমি ম্যাচ খেলব।”

আসন্ন ২ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে। চলমান আইপিএলে দুরন্ত ফর্মে না থাকলেও মহম্মদ সিরাজ এই বিশ্বকাপের জন্য ভারতের ১৫ সদস্যের দলে পেস বোলিং আক্রমণে জসপ্রীত বুমরাহ, আর্শদীপ সিংয়ের সঙ্গে নিজের জায়গা করে নিয়েছেন। এখনও পর্যন্ত এই আইপিএলে সিরাজ মোট ১০ ম্যাচে ৮ টি উইকেট সংগ্রহ করেছেন। ফলে অনেকেই তার বিশ্বকাপ দলে জায়গা পাওয়া নিয়ে একাধিক প্রশ্ন তুলেছিলেন। তবে গতকাল ভারতীয় পেসারের এই পারফরম্যান্স দেখে সমর্থকরা অনেকটাই আশ্বস্ত হয়েছেন।

সঙ্গে থাকুন ➥