WhatsApp ব্যবহারকারীদের জন্য সুখবর, হস্তান্তর করা যাবে Channel-এর মালিকানা

Avatar

Published on:

WhatsApp Channel Ownership Transfer Feature Soon

বর্তমানে ম্যাসেজিং অ্যাপ্লিকেশন হিসেবে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছে WhatsApp। আর এই অ্যাপ্লিকেশনটির ব্যবহারকারীর সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পেয়েই চলেছে। এই বাড়তে থাকা চাহিদার কারণে প্রতিনিয়ত ব্যবহারকারীদের সুবিধার্থে নতুন নতুন ফিচার প্রকাশ্যে আনছে এই চ্যাটিং প্ল্যাটফর্মটি। সংস্থাটি কিছুদিন আগেই WhatsApp Channel নামের একটি ফিচার প্রকাশে এনেছিল। আর সম্প্রতি এই অ্যাপ্লিকেশনটি তাদের ইউজারদের আকর্ষণ বৃদ্ধি করার জন্য আরও একটি নতুন ফিচার আনতে চলেছে। যার মাধ্যমে ব্যবহারকারীরা এবার WhatsApp Channel-এর মালিকানা হস্তান্তর করতে পারবে। আর ইতিমধ্যেই এই নতুন ফিচারটি অ্যান্ড্রয়েড বিটা ভার্সন ২.২৪.২.১৭-এ সংযোজন করা হয়েছে। উল্লেখ্য, বর্তমানে ফিচারটি পরীক্ষামূলক অবস্থায় বিদ্যমান, তবে আশা করা হচ্ছে খুব শীঘ্রই সকল আপডেট সহ সমস্ত ব্যবহারকারীর কাছে এটি রোলআউট করা হবে।

যদিও, বেশির ভাগ ব্যবহারকারী সংস্থার নতুন ফিচার গুলিকে স্বাগত জানায়। তবে এমন কিছু ফিচার আছে যেগুলি তারা পছন্দ করে না। কিন্তু জানা গেছে যে, এই আসন্ন ফিচারটি ব্যবহারকারীদের কাছে আকর্ষণীয় হতে চলেছে কারণ, এটি চ্যানেলের মালিকানা স্থানান্তর করতে সক্ষম।

রিপোর্ট অনুযায়ী এই মালিকানা হস্তান্তরের প্রক্রিয়াটি সম্পূর্ণ নিরাপদ এবং ইউজার ফ্রেন্ডলি। বিটা ব্যবহারকারীরা চ্যানেলে ট্যাপ করে “Transfer Ownership” অপশনে ক্লিক করার মাধ্যমে এটি ট্রান্সফার করতে পারবেন। এছাড়াও, চ্যানেলের মালিক পরবর্তী ধাপে চ্যানেল প্রাপকের নাম উল্লেখ করতে পারেন এবং প্রয়োজনে যে কোনো চ্যানেল অ্যাডমিনিস্ট্রেটরকে অপসারণ করতেও পারেন।

যদিও, এই মুহূর্তে হোয়াটসঅ্যাপের কাছে এই ধরনের একটি ফিচার উপস্থিত। যেখানে, কোনো একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের অ্যাডমিন অন্য সদস্যকে অ্যাডমিন হিসেবে মনোনীত করতে পারেন। তবে, এখানে মালিকানা হস্তান্তর করা যায় না। জানা গেছে অ্যাডমিন যদি চলে যান তাহলে প্রথম যোগ দেওয়া সদস্য নতুন গ্রুপ অ্যাডমিনিস্ট্রেটরের ভূমিকা গ্রহণ করে। অথবা অ্যাডমিন চলে যাওয়ার আগে যাকে অ্যাডমিন হিসেবে মনোনীত করেন তিনি প্রশাসনিক নিয়ন্ত্রণ পেয়ে থাকেন।

প্রসঙ্গত, মনে করা হচ্ছে WhatsApp তাদের ব্যবহারকারীদের কাছে চ্যানেলগুলি পরিচালনা করা সহজতর করে তোলার জন্য এই মূল্যবান ফিচার সংযোজন করছে। আশা করা যায় WhatsApp-এর পরবর্তী আপডেটে এই ফিচারটি সকল ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করা হবে।

সঙ্গে থাকুন ➥