এক্ষুনি আপডেট করুন WhatsApp অ্যাপ, নতুন কলিং বাটন সহ এল এই বিশেষ ফিচার

Avatar

Published on:

WhatsApp new calling button Feature

বিশ্বব্যাপী জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ WhatsApp -কে সম্প্রতি তাদের গ্রুপ চ্যাট উইন্ডোর জন্য ধারাবাহিকভাবে বিভিন্ন ছোট-বড়ো ফিচার নিয়ে আসতে দেখা যাচ্ছে। আজ আবার Meta-মালিকানাধীন এই প্ল্যাটফর্মটি কনটেক্সট মেনু সহ একটি নতুন কলিং বাটন চালু করেছে। যদিও এই ফিচারটি নির্দিষ্ট কিছু সংখ্যক ইউজার অর্থাৎ iOS বিটা টেস্টারদের জন্য উপলব্ধ বলে দাবি করা হয়েছে WABetaInfo -এর একটি লেটেস্ট রিপোর্টে। এক্ষেত্রে iOS বিটা সংস্করণ ২৩.১১.০.৭৬ (23.11.0.76), ইনস্টলকারীরা এই নতুন কলিং আইকন এবং মেনুর পরিবর্তন দেখতে পাবেন।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকিং সাইট WABetaInfo -এর রিপোর্ট অনুসারে, আপডেটেড ‘হোয়াটসঅ্যাপ ফর আইওএস ২৩.১১.০.৭৬ বিটা ভার্সন’ ইনস্টল করার পর ইউজাররা গ্রুপ চ্যাটে একটি ভিন্ন কলিং আইকন দেখতে পাবেন। এই আইকনটি গ্রুপ মেম্বারদের গ্রুপ কল করার অনুমতি দেয়। কিন্তু অতিরিক্তভাবে এই আইকনটি এখন একটি কনটেক্সট মেনু প্রদর্শন করছে, যা ইউজারকে অডিও বা ভিডিও কলিং অপশনের মধ্যে বেছে নেওয়ার বিকল্পও অফার করে।

জানিয়ে রাখি পূর্ববর্তী আপডেটগুলিতে, এই দুটি বিকল্পের সাথে একটি অ্যাকশন শীট মেনু উপস্থিত হয়েছিল। অর্থাৎ অডিও এবং ভিডিও কল করার জন্য সাধারণ দুটি বাটন দেখা যাচ্ছিলো। কিন্তু, সর্বশেষ আপডেটটি ইনস্টল করার পরে বিদ্যমান মেনুটি একটি কনটেক্সট মেনুতে রূপান্তরিত হয়েছে।

এবার একটা প্রশ্ন আপনাদের মনে আসা স্বাভাবিক যে, নতুন ভার্সন ডাউনলোডের পর কীভাবে বুঝবেন কনটেক্সট মেনু সহ নয়া কলিং বাটন পেয়েছেন আপনি? এক্ষেত্রে গ্রুপ চ্যাটে কলিং আইকনটি দেখেই অবিলম্বে বুঝতে পারবেন যে কনটেক্সট মেনু আপনার অ্যাকাউন্টে এসেছে কিনা৷ কেননা কলিং আইকনের উপরে একটি প্লাস চিহ্ন সহ একটি ভিডিও কল বাটন উপস্থিত হবে। যার অর্থ হল আপনি নিজের অ্যাকাউন্টে আলোচ্য নতুন ফিচারটি অ্যাক্সেস করার যোগ্য হয়েছেন৷

সঙ্গে থাকুন ➥