আরও নতুনত্ব আনতে চাইছে WhatsApp, এবার মেসেজ ফরোয়ার্ডের ক্ষেত্রে মিলবে বিশেষ সুবিধা

Avatar

Published on:

WhatsApp new feature for Forwarded Media Android

WhatsApp-এর হাজারও ফিচারের মধ্যে অন্যতম একটি কাজের ফিচার হল মেসেজ বা মিডিয়া ফরোয়ার্ড। এই ফিচারটির সাহায্যে খুব সহজে এবং দ্রুত কোনো মেসেজ/মিডিয়া ফাইল অন্য কোনো ইউজারের সাথে শেয়ার করা যায়। তবে এখনকার সময়ে মানুষজনের চাই আরও বেশি কিছু, ফলে অনেকেই WhatsApp-এ মিডিয়া ফরোয়ার্ড করার ক্ষেত্রে ক্যাপশন বা মনোমত বিবরণ মেসেজ হিসেবে অ্যাটাচ করার প্রয়োজনীয়তা অনুভব করেন। সেক্ষেত্রে এতদিন অবধি Meta মালিকানাধীন জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি এই সুবিধা না দিলেও, খুব শীঘ্রই এর বদল হতে চলেছে বলে আশা করা হচ্ছে।

আসলে সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, হোয়াটসঅ্যাপ, গুগল প্লে বিটা প্রোগ্রামের মাধ্যমে একটি নতুন আপডেট নিয়ে এসেছে, যার মাধ্যমে কিছু অ্যান্ড্রয়েড বিটা ইউজার ছবি, ভিডিও, জিআইএফ (GIF) এবং ডকুমেন্ট ফরোয়ার্ড করার সময় একটি বিবরণ যুক্ত করতে পারবেন। নিঃসন্দেহে এ এক কাজের ফিচার। তবে যে সমস্ত বিটা টেস্টাররা এই নতুন আপডেটটি ইনস্টল করেছেন, তাদের মধ্যে কিছুজন স্ট্যাটাস আপডেট দেখা এবং ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হয়েছেন বলে জানিয়েছেন।

কীভাবে কাজ করবে WhatsApp-এর এই নয়া ফিচার?

WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বিটা ইউজাররা এখন ফরোয়ার্ড করা মিডিয়ার সাথে আগে থেকে সংযুক্ত ক্যাপশনটি সরিয়ে ফেলতে এবং তাদের নিজস্ব একটি কাস্টম ডেসক্রিপশন যোগ করতে পারবেন। এতে মেসেজ প্রাপকরা আরও সহজে মূল মেসেজটি বুঝতে পারবেন। অন্যদিকে সেন্ডাররা তাদের মিডিয়া ফাইল ফরোয়ার্ড করার কারণ যথাযথভাবে ব্যাখ্যা করতে সক্ষম হবেন।

WhatsApp চালু করেছে নতুন সিকিউরিটি ফিচারও

হোয়াটসঅ্যাপে সম্প্রতি তিনটি নতুন সিকিউরিটি ফিচারও যুক্ত হয়েছে – এগুলি হল অ্যাকাউন্ট প্রোটেক্ট (Account Protect), অটোমেটিক সিকিউরিটি কোডস (Automatic Security Codes) এবং ডিভাইস ভেরিফিকেশন (Device Verification)। কোম্পানির মতে, এই বৈশিষ্ট্যগুলি ব্যবহারকারীদের সুরক্ষার একটি অতিরিক্ত স্তর প্রদান করবে, যাতে প্ল্যাটফর্মটি ব্যবহার করার সময় কোনো ঝুঁকি থাকবেনা।

সঙ্গে থাকুন ➥