চিবালেও নষ্ট হবে না, বাচ্চাদের জন্য বাজারে এল Logitech Zone Learn হেডসেট

Avatar

Published on:

Logitech Zone Learn Headset for Kids Launched

Logitech এবার ছোটদের জন্য নিয়ে আসলো পরিবর্তনশীল ইয়ার প্যাড সহ একটি নতুন হেডসেট, যার নাম Zone Learn হেডসেট। ডিজিটাল প্রশিক্ষনের সময় ব্যবহার এবং স্বচ্ছ ভয়েস সরবরাহ করার জন্য এই হেডফোনে দেওয়া হয়েছে উন্নতমানের অডিও ড্রাইভার। তাছাড়া শক্তপোক্ত ডিজাইনের এই হেডসেটটি বাচ্চারা মুখে নিয়ে চিবোলেও কোনো ক্ষতি হবে না। এমনকি হেডফোনটির বিভিন্ন অংশ সহজেই পরিবর্তন করা যাবে। চলুন দেখে নেওয়া যাক নতুন Logitech Zone Learn হেডসেটের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Logitech Zone Learn হেডসেটের দাম ও লভ্যতা

যদিও এখনো পর্যন্ত নতুন লজিটেক জোন লার্ন হেডসেটের উপলব্ধতা সম্পর্কে কিছু জানা যায়নি। কিন্তু অনুমান করা হচ্ছে আগামী মাস থেকেই বিশ্ববাজারে পাওয়া যাবে নতুন লজিটেক জন লার্ন হেডসেটটি। এর দাম ধার্য করা হয়েছে ৩৫ ডলার (প্রায় ২,৮৭৬ টাকা )। তবে এর ওভার ইয়ার প্যাড মডেলটি কিনতে খরচ করতে হবে ৪০ ডলার (প্রায় ৩,২৮৭ টাকা )। যদিও এই মডেলটি বাজারে আসতে দেরি আছে।

Logitech Zone Learn হেডসেটের স্পেসিফিকেশন ও ফিচার

নবাগত লজিটেক জোন লার্ন হেডসেটটি ওভার ইয়ার এবং অন ইয়ার প্যাড উভয় ডিজাইনে এসেছে। ব্যবহারকারী এর থেকে তাদের মনের মত ডিজাইন বেছে নিতে পারবেন। এরমধ্যে ওভার ইয়ার প্যাড নয়েজ আইসোলেশনের সাহায্য করবে, আর অন ইয়ার প্যাড চারপাশের আওয়াজ সম্পর্কে ব্যবহারকারীকে সচেতন রাখবে। তাছাড়া আগেই বলা হয়েছে হেডসেটটি বাচ্চারা মুখে নিয়ে চিবোলেও কোনো ক্ষতি হবে না। কারণ এতে রয়েছে চু রেসিস্ট্যান্ট (chew-resistant) বডি।

অন্যদিকে, হেডফোনটির কানেক্টিভিটি অপশনে শামিল হয়েছে ৩.৫ এমএম এইউএক্স, ইউএসবি এ, ইউএসবি সি কেবল। আবার অডিও ডিভাইসটির বিভিন্ন অংশ সহজেই খুলে পরিবর্তন করা যায়।

আর Logitech Zone Learn হেডফোনের সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, এটিকে বিভিন্ন ডিভাইসের সঙ্গে যুক্ত করা যাবে। উপরন্তু বক্তৃতা দেওয়ার জন্য একটি বুম মাইকও এর সঙ্গে কানেক্ট করা সম্ভব। তাই বলাই যায়, নতুন এই হেডফোনটি স্কুল ও বাইরে উভয় ক্ষেত্রেই বিভিন্ন লার্নিং অ্যাপ্লিকেশনে সাহায্য করবে।

সঙ্গে থাকুন ➥