Honda CB300F: পুজোর আগে 56,000 টাকা সস্তা হল হোন্ডার নতুন বাইক, না কিনলে বিশাল লস

Avatar

Published on:

2023 Honda CB300F launched

হোন্ডা (Honda) ভারতে আজ তাদের প্রিমিয়াম বাইক CB300F এর আপডেটেড ভার্সন লঞ্চ করল। নতুন নির্গমন বিধি OBD-2 A মাপকাঠি মেনে এতে নয়া ইঞ্জিন দেওয়া হয়েছে। মোটরসাইকেলটির দাম ১.৭০ লক্ষ টাকা এক্স-শোরুম ধার্য করেছে হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI)। বাইকটি কিনতে ইচ্ছুক ক্রেতারা সংস্থার বিগউইং (BigWing) শোরুম থেকে এখন বুকিং করতে পারবেন।

নতুন মোটরসাইকেল লঞ্চের প্রসঙ্গে এইচএমএসআই-এর ডিরেক্টর (সেলস অ্যান্ড মার্কেটিং) যোগেশ মাথুর বলেন, “আমরা OBD-2 A বিধির Honda CB300F লঞ্চ করতে পেরে উচ্ছ্বসিত। এটি ক্রেতাদের কাছে সেরা রাইডিংয়ের অভিজ্ঞতা প্রদানের প্রতিশ্রুতির প্রতীক।” তিনি জানান, CB300F একটি স্ট্রিটফাইটার মডেল, যা পারফরমেন্স এবং শক্তির দিক থেকে তুলনাহীন। বুকিং শুরু হওয়ার কথা জানাতে পেরে আমরা আপ্লুত।”

2023 Honda CB300F : পারফরম্যান্স

Honda CB300F-এ এগিয়ে চলার শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ২৯৩ সিসি, অয়েল কুল্ড, ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার BS6 OBD2-A ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ১৮ কিলোওয়াট শক্তি এবং ২৫.৬ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরকে যোগ্য সঙ্গত দিতে স্লিপার ক্লাচ ও ৬-স্পিড গিয়ারবক্স উপস্থিত।

হোন্ডার এই বাইকটিতে ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে ডুয়েল চ্যানেল এবিএস সমেত সামনে ২৭৬ মিমি এবং পেছনে ২২০ মিমি ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। এছাড়া রয়েছে সিলেক্টেবল টর্ক কন্ট্রোল, ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং ৫-স্টেপ অ্যাডজাস্টেবল রিয়ার মোনোশক সাসপেনশন।

2023 Honda CB300F : ফিচার্স

Honda CB300F-এর নতুন মডেলের ফিচারের তালিকায় উপস্থিত অ্যাডভান্স ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল। এতে উপলব্ধ ৫-লেভেল কাস্টমাইজেবল ব্রাইটনেস। যেখানে বিভিন্ন তথ্য ভেসে উঠবে। যেমন স্পিডোমিটার, ওডোমিটার, ফুয়েল গজ, টুইন ট্রিপ মিটার, গিয়ার পজিশন ইন্ডিকেটর এবং একটি ক্লক। এছাড়া রয়েছে অল এলইডি লাইটিং সিস্টেম এবং হোন্ডা স্মার্টফোন ভয়েস কন্ট্রোল সিস্টেম।

2023 Honda CB300F : কালার ও দাম

2023 Honda CB300F-এর ডিউলাক্স প্রো ভ্যারিয়েন্টটি তিনটি কালার অপশনে বেছে নেওয়া যাবে – স্পোর্ট রেড, ম্যাট মার্বেল ব্লু মেটালিক এবং ম্যাট অ্যাক্সিস গ্রে মেটালিক। প্রসঙ্গত, গত বছর বাইকটির প্রথম প্রজন্ম ২.২৬ লক্ষ টাকায় বাজারে এসেছিল। সুতরাং আপডেটেড মডেলটি প্রায় ৫৬,০০০ টাকা সস্তা হয়েছে।

সঙ্গে থাকুন ➥