পুজোর আগে Honda-র বড় চমক, Hornet 2.0 ও Dio 125 স্কুটারের নতুন অবতার লঞ্চ করল

Avatar

Published on:

Honda Hornet 2.0 & Dio 125 2023 Repsol Edition Launched

হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI) ভারতে তাদের Hornet 2.0 ও Dio 125-এর 2023 Repsol Edition লঞ্চ করল। নয়ডার ‘বুদ্ধ ইন্টারন্যাশনাল সার্কির্টে’ MotoGP রেসিংয়ের আগেই লঞ্চ হয়ে গেল নতুন ভার্সনের দুই টু-হুইলার। নয়া প্রজন্মের Hornet 2.0 ও Dio 125-এর রেপসল এডিশনের দাম যথাক্রমে ১,৪০,০০০ টাকা ও ৯২,৩০০ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। মিলবে সীমিত সংখ্যায়। হোন্ডার রেড উইং ডিলারশিপ থেকে কেনা যাবে।

Hornet 2.0 ও Dio 125-এর 2023 Repsol Edition লঞ্চ করল Honda

এই দুই টু-হুইলারের স্পেশাল এডিশনের মডেলে কোন কারিগরি আপডেট দেওয়া হয়নি। তবে ডিজাইনে কিছু পরিবর্তন নজরে পড়েছে। বডি প্যানেল এবং অ্যালয় হইলে রেপসল রেসিং স্ট্রাইপের সাথে রোজ হোয়াইট এবং ভাইব্র্যান্ট অরেঞ্জ ডুয়েল-টোন কালার কম্বিনেশন দেওয়া হয়েছে। এইচএমএসআই তাদের এই স্পেশাল এডিশনের বাইক ও স্কুটিতে ১০ বছরের বিশেষ ওয়ারেন্টি অফার করছে। যার মধ্যে ৩ বছরের স্ট্যান্ডার্ড এবং ৭ বছরের অপশনাল ওয়ারেন্টি রয়েছে।

Hornet 2.0 স্পেশাল এডিশনে রয়েছে স্ট্যান্ডার্ড মডেলের ১৮৪.৪ সিসি, PFM-F এয়ার-কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ১২.৭০ কিলোওয়াট শক্তি এবং ১৫.১৯ এনএম টর্ক উৎপন্ন হবে। নতুন অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ সহ বাইকটিতে ৫-গতির গিয়ারবক্সে উপলব্ধ। ফিচারের তালিকায় রয়েছে এলইডি হেডলাইট ও টার্ন ইন্ডিকেটর, X-আকৃতির এলইডি টেল ল্যাম্প, একটি স্প্লিট সিট এবং ৫-লেবেল কাস্টমাইজেশন ব্রাইটনেস সহ ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল।

অন্যদিকে, Honda Dio 125-এর স্পেশাল এডিশনে উৎপাদিত শক্তির পরিমাণ ৬.০৯ কিলোওয়াট ও টর্ক ১০.৪ এনএম। আন্ডারবোন ফ্রেম, টেলিস্কোপিক ফর্ক এবং মোনোশক সেটআপ অফার করা হয়েছে এতে। স্কুটারটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭১ মিমি। ইকুইলাইজার সহ এতে দেওয়া হয়েছে কম্বি ব্রেকিং সিস্টেম। এছাড়া রয়েছে ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং হোন্ডা স্মার্ট কি ফিচার।

নতুন টু-হুইলার লঞ্চের প্রসঙ্গে এইচএমএসআই-এর ম্যানেজিং ডিরেক্টর সুতসুমু ওতানি বলেন, “রেসিং হোন্ডার হৃদয়। মোটরসাইকেল রেসিংয়ের সর্বশ্রেষ্ঠ MotoGP ভারতে প্রথমবার অনুষ্ঠিত হতে চলেছে। যাকে ঘিরে অসংখ্য অনুরাগীর অন্তহীন উদ্দীপনা রয়েছে। যাতে নতুন মাত্রা যোগ করতে আমরা 2023 Repsol Edition-এর Hornet 2.0 ও Dio 125 লঞ্চ করেছি।”

সঙ্গে থাকুন ➥