সস্তায় প্রিমিয়াম গাড়ি চড়বে আমজনতা, পুজোর আগে বড় চমক দিল Hyundai, লঞ্চ হল নতুন i20 Facelift

Avatar

Published on:

2023 Hyundai i20 Facelift launched India

ভারতের বাজারে হুন্ডাই (Hyundai) তাদের প্রিমিয়াম হ্যাচব্যাক গাড়ি i20 Facelift ভার্সনের আনুষ্ঠানিক লঞ্চের ঘোষণা করল। আপডেটেড Hyundai i20-এর দাম ৬.৯৯ লাখ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। তবে টপ এন্ড মডেলটি কিনতে খরচ পড়বে ১১.০১ লক্ষ টাকা (এক্স-শোরুম)। ভারতের বাজারে Maruti Suzuki Baleno, Tata Altroz ইত্যাদি মডেলের সাথে এটি প্রতিদ্বন্দ্বিতা চালাবে। i20-র ইন্টেরিয়র, ফিচার এমনকি ইঞ্জিনেও আপডেট দিয়েছে হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড বা এইচএমআইএল (HMIL)। মোট পাঁচটি ভ্যারিয়েন্টে হাজির হয়েছে গাড়িটি। যথা – Era, Magna, Sportz, Asta ও Asta (O)।

2023 Hyundai i20 Facelift : ডিজাইন ও কালার

নতুন Hyundai i20-এর আউটলাইন এক থাকলেও নতুন এলইডি হেড ল্যাম্প সহ সিগনেচার এলইডি ডিআরএল পেয়েছে। আবার সামনে বোল্ড লুক দিতে নতুন ডিজাইনের ফ্রন্ট ও রিয়ার বাম্পার যোগ করা হয়েছে। এছাড়া রয়েছে ১৬ ইঞ্চি অ্যালয় হুইল এবং উন্নত এরোডিনামিক। Hyundai i20 ফেসলিফ্ট একাধিক রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – অ্যামাজন গ্রে (নতুন), অ্যাটলাস হোয়াইট, টাইটান গ্রে, টাইফুন সিলভার, স্ট্যারি নাইট, ফিয়েরি রেড, অ্যাটলাস হোয়াইট + ব্ল্যাক রুফ এবং ফিয়েরি রেড + ব্ল্যাক রুফ।

2023 Hyundai i20 Facelift : ইন্টেরিয়র

নতুন হুন্ডাই আই২০ ফেসলিফ্ট-এর কেবিনে নয়া ডুয়েল টোন গ্রে ও ব্ল্যাক ইন্টেরিয়রের দেখা মিলেছে। এছাড়া রয়েছে অ্যাম্বিয়েন্ট লাইটিং, বোস প্রিমিয়াম ৭-স্পিকার সিস্টেম, অ্যাডভান্সড ইনফোটেনমেন্ট সিস্টেম, সেমি লেদারেট সিট, লেদারেট ডোর আর্মরেস্ট, একটি স্টাইলিশ লেদারে মোড়ানো ডি-কাট স্টিয়ারিং হুইল ইত্যাদি।

2023 Hyundai i20 Facelift : সেফটি

সুরক্ষা জনিত ফিচারের তালিকায় Hyundai i20 Facelift-এ রয়েছে ছয়টি এয়ারব্যাগ, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল, হিল অ্যাসিস্ট কন্ট্রোল, ভেহিকেল স্টেবিলিটি ম্যানেজমেন্ট, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম এবং ইলেকট্রনিক ব্রেক ডিস্ট্রিবিউশন। এছাড়া সকল যাত্রীদের সুরক্ষার্থে সিট বেল্ট রিমাইন্ডার সমেত থ্রি পয়েন্ট সিট বেল্ট উপলব্ধ রাখা হয়েছে। অন্যান্য সেফটি ফিচারের তালিকায় উপস্থিত বার্গলার অ্যালার্ম, এমারজেন্সি স্টপ সিগন্যাল, রিয়ার পার্কিং ক্যামেরা, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, এসকর্ট ফাংশন যুক্ত অটোমেটিক হেডল্যাম্প ইত্যাদি।

2023 Hyundai i20 Facelift : স্পেসিফিকেশন

নতুন i20 Facelift-এর হুডের নিচে আছে ১.২ লিটার Kappa পেট্রোল ইঞ্জিন। ম্যানুয়াল এবং ইন্টেলিজেন্ট ভেরিয়েবল ট্রান্সমিশন বিকল্পে উপলব্ধ এটি। এতে রয়েছে আইডল স্টপ অ্যান্ড গো ফিচার, যা মাইলেজ বাড়াতে সহায়তা করবে। ফেসলিফ্টে ১.০ লিটার টার্বো পেট্রোল এবং ডিজেল ইঞ্জিন অফার করছে না দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি।

সঙ্গে থাকুন ➥