Jawa 42 Bobber: রয়্যাল এনফিল্ডের বুকে কাঁপুনি ধরিয়ে হাজির জাওয়া ব্ল্যাক মিরর, ছবি দেখলে মুগ্ধ হবেন

Avatar

Published on:

2023 Jawa 42 Bobber Black Mirror launched

পুজোর আগে ভারতে Jawa 42 Bobber নতুন ভার্সনে লঞ্চ করল। ব্ল্যাক মিরর (Black Mirror) নামের টপ-এন্ড ভার্সনটির দাম ২.২৫ লক্ষ (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। Jawa 42 Bobber Black Mirror-এর বুকিং ইতিমধ্যেই শুরু হয়েছে। জাওয়া মোটরসাইকেলস (Jawa Motorcycles)-এর সমস্ত ডিলারশিপ থেকেই বুকিং করা যাচ্ছে। ডিজাইনের সামান্য পরিবর্তন ছাড়াও রিটিউনিং ইঞ্জিন সমেত এসেছে বাইকটি।

নতুন Jawa 42 Bobber-এ রয়েছে এই সমস্ত বৈশিষ্ট্য

Jawa 42 Bobber-এ উপস্থিত একটি ক্রোম ফুয়েল ট্যাঙ্ক, যা মোটরসাইকেলটির কারিকুরি বৃদ্ধিতে সহায়তা করেছে। নতুন মডেলে দেওয়া হয়েছে, ডুয়েলটোন ফিনিশ অ্যালয় হুইল ও টিউবলেস টায়ার। আবার গিয়ার ও ইঞ্জিন কভার নতুনভাবে ডিজাইন করা হয়েছে। ব্ল্যাক ফিনিশিং সাইড প্যানেলে “42 Bobber” লেখাটি বর্তমান।

এছাড়া জাওয়া মোটরসাইকেলস 42 Bobber-এর কারিগরিতে কিছু পরিবর্তন ঘটানো হয়েছে। যেমন থ্রটেলের আকার ৩৩ মিমি থেকে বাড়িয়ে ৩৮ মিমি করা হয়েছে। আবার আরপিএম ১,৫০০ থেকে কমিয়ে ১,৩৫০ করা হয়েছে। বাইকটি ফুয়েল ম্যাপ আপডেট পেয়েছে। এছাড়া উন্নত রাইডিংয়ের জন্য পেছনের মোনোশকে পরিবর্তন ঘটিয়েছে জাওয়া।

Jawa 42 Bobber-এর ৩৩৪ সিসি, লিকুইড কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার মোটর থেকে সর্বোচ্চ ২৯.৪৯ বিএইচপি শক্তি এবং ৩২.৭ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনকে যোগ্য সঙ্গত দিতে থাকছে ৬-স্পিড গিয়ারবক্স সহ স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ। নতুন বাইক লঞ্চের প্রসঙ্গে সংস্থার সিইও আশিস সিং বলেছেন, “গত বছর Jawa 42 Bobber লঞ্চ হওয়ার পর পুনরায় সংস্থার ববার সেগমেন্টকে বলিষ্ঠ করা হল। আমাদের ববার মডেলগুলি ভারতের রাইডিং সম্প্রদায়ে অনুরাগীর সংখ্যা যথেষ্ট বাড়িয়েছে।”

সিং যোগ করেন, “Jawa 42 Bobber থেকে আমরা যে ধরনের ভালোবাসা পেয়েছি, তা আমাদের মডেলটির ডিজাইন এবং প্রকৌশলীতে আগের সীমা পার করতে বাধ্য করেছে। তাই আমরা Jawa 42 Bobber Black Mirror আনতে পেরেছি। ববার বাইক একা রাইড করার জন্য সেরা অভিজ্ঞতা দেয়। এটি একটি আবেগ। এই বাইকটি ববার গোত্রের মধ্যে বিশেষ একটি মডেল।”

সঙ্গে থাকুন ➥