নতুন Bullet 350-কে Jawa Black Mirror কি টেক্কা দিতে পারবে? সেরা ইঞ্জিন কোন বাইকে

Avatar

Published on:

2023 Royal Enfield bullet 350 vs jawa 42 Black mirror price specs features compared

জাওয়া মোটরসাইকেলস (Jawa Motorcycles) ভারতে সম্প্রতি 42 Bobber-এর নজরকাড়াা Black Mirror Edition লঞ্চ করেছে। এর বাজার দর ২.২৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। রেট্রো মোটরসাইকেলটি বিশেষ পেইন্ট স্কিম পেয়েছে। মূল্যের দিক থেকে এটি 2023 Royal Enfield Bullet 350-র সাথে টক্কর চালাবে। চলুন বাইক দুটির মধ্যে কোনটি কিনলে লাভবান হবেন, তা জেনে নেওয়া যাক।

Jawa 42 Bobber Black Mirror Edition -এর দর্শন অধিক আবেদনময়

নতুন Jawa 42 Bobber-এর নতুন Black Mirror Edition স্ট্রাইকিং ক্রোম ফিনিশ ফুয়েল ট্যাঙ্ক, ব্ল্যাক আউট গিয়ার ও ইঞ্জিন কভার, টু-ওয়ে অ্যাডজাস্টেবল রাইডার অনলি স্যাডেল, বৃহৎ রিয়ার ফেন্ডার এবং ডিজাইনার অ্যালয় হুইল পেয়েছে। অন্যদিকে সদ্য লঞ্চ হওয়া 2023 Royal Enfield Bullet 350-এ রয়েছে মেটালিক ব্যাজ সমেত টিয়ার ড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক, সিগনেচার ‘টাইগার আই’ পাইলট ল্যাম্প, ইন্টিগ্রেটেড গ্র্যাব রেল সহ সিঙ্গেল পিস সিট এবং ওয়্যার স্পোক হুইল।

উভয় বাইকে উপলব্ধ ডুয়েল চ্যানেল এবিএস

চালকের সুরক্ষা নিশ্চিত করতে Jawa 42 Bobber Black Mirror ও Royal Enfield Bullet 350 দুটিতেই ডুয়েল চ্যানেল এবিএস সহ উভয় চাকায় ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। প্রথমটিতে রয়েছে রিয়ার মোনোশক ইউনিট। এবং দ্বিতীয়টিতে উপলব্ধ ডুয়েল শক রিয়ার অ্যাবসর্বার। উভয় বাইকের সামনে রয়েছে টেলিস্কোপিক ফর্ক।

42 Bobber-এর ইঞ্জিন অধিক শক্তিশালী

42 Bobber Black Mirror-এ উপস্থিত একটি ৩৩৪ সিসি, SOHC, ফুয়েল ইনজেক্টেড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটির আউটপুট ৩০.৬ এইচপি/৩২.৭৪ এনএম। যেখানে Royal Enfield Bullet 350-এর ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার, J-সিরিজ ইঞ্জিন থেকে সর্বোচ্চ ২০ এইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক পাওয়া যাবে। প্রথমটিতে রয়েছে ছয় গতির গিয়ার-বক্স ও স্লিপার ক্লাচ। যেখানে দ্বিতীয়টিতে উপলব্ধ পাঁচ-গতির গিয়ার।

কোন বাইকটি কিনলে লাভবান হবেন?

Jawa 42 Bobber Black Mirror-এর বর্তমান বাজার মূল্য ২.২৫ লক্ষ টাকা। অন্যদিকে 2023 Royal Enfield Bullet 350 কিনতে খরচ পড়ে ১.৭৩ লক্ষ থেকে ২.১৬ লক্ষ টাকা। প্রতিটি দাম এক্স-শোরুম মূল্য ধরে। তাই 42 Bobber-এর স্টাইলিং যেমন আকর্ষণীয় আবার ইঞ্জিনের ক্ষমতাও বেশি। তাই দুটির মধ্যে এটি কেনাই লাভদায়ক। কিন্তু যদি বাজেট তুলনামূলক কম থাকে, এবং যাত্রী নিয়ে চলার প্রয়োজন পড়ে, সেক্ষেত্রে Bullet 350 হবে সেরা মডেল।

সঙ্গে থাকুন ➥