বাইকের জরুরী ফিচার এবার স্কুটারে, Yamaha Aerox 155 ভারতে বড় আপডেট নিয়ে লঞ্চ হল

Avatar

Published on:

2023 Yamaha Aerox 155 launched

বাইকের জরুরী ফিচার যুক্ত করে ইয়ামাহা (Yamaha) ভারতে তাদের Aerox 155 ম্যাক্সি-স্কুটারের নতুন ভার্সন লঞ্চ করল। আপডেটেড মডেলটির দাম ১,৪২,৮০০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। নতুন সংযোজন বলতে Aerox 155 নয়া সিলভার কালার স্কিম এবং সেগমেন্ট ফার্স্ট ফিচার হিসাবে স্পোর্টস বাইকের মতো ট্রাকশন কন্ট্রোল সিস্টেম পেয়েছে।

2023 Yamaha Aerox 155 ইঞ্জিন

Yamaha Aerox 155 এবারে ওবিডি-২ নির্গমন বিধি পালন করে এসেছে। আবার ই২০ অর্থাৎ ৮০ শতাংশ পেট্রোলের সাথে ২০ শতাংশ ইথানলের জ্বালানিতেও চলবে স্কুটারটি। এছাড়া ইঞ্জিনে আর কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতোই ভেরিয়েবল ভাল্ভ অ্যাকচুয়েশন সমেত একটি ১৫৫ সিসি ব্লু কোর ইঞ্জিনে ছুটবে এটি। R15-এও এই ইঞ্জিনের দেখা মেলে। তবে ভিন্ন টিউনিংয়ের সাথে। সিভিটি ট্রান্সমিশন যুক্ত মোটরটি থেকে ৮,০০০ আরপিএম গতিতে ১৪.৮ বিএইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ১৩.৯ এনএম টর্ক উৎপন্ন হবে।

2023 Yamaha Aerox 155 ফিচার্স

নতুন Aerox 155-এর ফিচারের তালিকায় উপস্থিত এলইডি পজিশনিং ল্যাম্প সহ এলইডি হেডলাইট, একটি এলইডি টেল ল্যাম্প, মোবাইল চার্জ করার জন্য ফ্রন্ট পাওয়ার সকেট, মাল্টি ফাংশন কি এবং একটি এক্সটার্নাল ফুয়েল লিড। আবার সিটের নিচে রয়েছে ২৪.৫ লিটারের স্টোরেজ। এলইডি টার্ন ইন্ডিকেটর অতিরিক্ত অর্থের বিনিময়ে অ্যাক্সেসরি হিসেবে যোগ করা যাবে। স্কুটারটি মেটালিক ব্ল্যাক, রেসিং ব্লু এবং গ্রে ভার্মিলিয়ান কালারের বেছে নেওয়া যাবে।

2023 Yamaha Aerox 155 হার্ডওয়্যার

Yamaha Aerox 155-এর হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে এতে রয়েছে ১৪ ইঞ্চি অ্যালয় হুইল, ১৪০ সেকশন রিয়ার টায়ার, টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন গ্যাস চার্জড রিয়ার শক অ্যাবজর্বার। ব্রেকিং এর দায়িত্ব সামলাতে সামনে ও পেছনে রয়েছে যথাক্রমে ২২০ মিমি ডিস্ক এবং ১৩০ মিমি ড্রাম ব্রেক। সুরক্ষাজনিত ফিচার হিসেবে রয়েছে অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম এবং সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফ।

সঙ্গে থাকুন ➥