HomeAutomobileMaruti Suzuki Swift: 1 মাসেই 40,000 বুকিং, গাড়ির বাজার কাঁপাচ্ছে নতুন মারুতি...

Maruti Suzuki Swift: 1 মাসেই 40,000 বুকিং, গাড়ির বাজার কাঁপাচ্ছে নতুন মারুতি সুইফট

গত মাসে ভারতের অন্যতম জনপ্রিয় হ্যাচব্যাক, Maruti Suzuki Swift নতুন ভার্সনে লঞ্চ করেছিল। ডিজাইন থেকে শুরু করে ফিচার্সে প্রচুর আপগ্রেড রয়েছে গাড়িটিতে। জনপ্রিয়তা এতটাই যে এক মাসের মধ্যেই গাড়িটির ৪০,০০০-এর বেশি বুকিং এসেছে। মারুতি সুজুকি ইন্ডিয়া’র (Maruti Suzuki India) সিনিয়র এক্সিকিউটিভ অফিসার (মার্কেটিং ও সেলস) পার্থ ব্যানার্জি সম্প্রতি এক সংবাদমাধ্যমকে এই কথা জানিয়েছেন। এমনকি গত মাসে ১৯,৩৯৩টি সুইফট বিক্রি করেছে মারুতি। যে কারণে এটি সংস্থার বেস্ট সেলিং মডেলের তকমা পেয়েছে।

Maruti Suzuki Swift-এর বুকিং নতুন রেকর্ড গড়ল

ব্যানার্জি বলেছেন, চতুর্থ প্রজন্মের মারুতি সুজুকি সুইফট কেবলমাত্র পেট্রোল ভার্সনে আগমন ঘটেছে। এবং ৪০,০০০-এর বেশি বুকিং দেখে বলা যায় এটি ক্রেতামহলে ব্যাপক সাড়া ফেলেছে। সংস্থার অনুমান, ভবিষ্যতে গাড়িটির সিএনজি ভ্যারিয়েন্ট লঞ্চ হলে বুকিংয়ে আগ্রহীদের সংখ্যা আরও বৃদ্ধি পাবে।

সংস্থা জানিয়েছে, নতুন Maruti Swift-এর ম্যানুয়াল ভ্যারিয়েন্টের চাহিদা সর্বাধিক। প্রাপ্ত বুকিংয়ের ৮৩ শতাংশের বেশি ম্যানুয়াল মডেল থেকে এসেছে। বাকি ক্রেতারা গাড়িটির অটোমেটিক ভ্যারিয়েন্ট কিনতে আগ্রহ দেখিয়েছেন। আবার ৫০ শতাংশ বুকিং মিড স্পেক VXi ভ্যারিয়েন্টটি পেয়েছে।

প্রসঙ্গত, নতুন প্রজন্মের Maruti Suzuki Swift-এর দাম ৬.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। যেখানে এর টপ-এন্ড ভ্যারিয়েন্টের দাম ৯.৬৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। গাড়িটির ১.২ লিটার থ্রি-সিলিন্ডার ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৮০ বিএইচপি শক্তি এবং ১১২ এনএম টর্ক পাওয়া যাবে। মাইলেজ ২৫.৭২ কিলোমিটার প্রতি লিটার বলে দাবি সংস্থার। জানিয়ে রাখি, সম্প্রতি মারুতি তাদের সমস্ত গাড়ির AGS https://techgup.com/automobile/news/maruti-suzuki-cuts-prices-of-auto-gear-shift-models-by-rs-5000-from-today-2024-06-01-377540.html বা অটো গিয়ার শিফ্ট মডেলের দাম ৫,০০০ টাকা কমানোর কথা ঘোষণা করেছে।

RELATED ARTICLES

Most Popular