Mercedes-Benz GLA Facelift: বাজারে এল মার্সিডিজের সবচেয়ে সস্তা গাড়ি, কত দাম জানেন

Avatar

Published on:

2024 Mercedes-Benz GLA Facelift launched India

মার্সিডিজ বেঞ্জ (Mercedes-Benz) নামটার সাথেই আভিজাত্য মিশে রয়েছে। সেই ১৯২৬ সাল থেকে প্রিমিয়াম গাড়ি তৈরি করে আসছে জার্মান কোম্পানিটি। ভারতের বাজারেও তাদের একঝাঁক মডেল বিক্রি হয়। যার মধ্যে সবচেয়ে কম দামী GLA। আজ জানুয়ারির শেষ দিনে ভারতে মার্সিডিজের সবচেয়ে সস্তা এই বিলাসবহুল গাড়ির ফেসলিফ্ট ভার্সন লঞ্চ হয়ে গেল। নতুন সংস্করণের দাম রাখা হয়েছে ৫০.৫০ লাখ টাকা (এক্স-শোরুম)।

Mercedes-Benz GLA ফেসলিফ্ট ভারতে লঞ্চ হল

নতুন ভার্সন আপডেট হিসেবে নয়া কালার স্কিম যুক্ত হয়েছে, যার নাম স্পেকট্রাল ব্লু। উল্লেখ্য সেই ২০১০ সালে ভারতের বাজারে পথ চলা শুরু করেছিল GLA গাড়িটি। এ পর্যন্ত ১৪,০০০-এর বেশি বিক্রি হয়েছে। জিএলএ ফেসলিফ্ট দুই ভ্যারিয়েন্টে বিক্রি করবে সংস্থা – Progressive Line ও AMG Line। প্রথমটি পেট্রোল ও ডিজেল – উভয় ইঞ্জিন ভার্সনে বেছে নেওয়া যাবে, যেখানে দ্বিতীয়টি কেবলমাত্র ডিজেল ইঞ্জিনেই উপলব্ধ।

পারফরম্যান্সের প্রসঙ্গে বললে, গাড়িটির ১.৩ লিটার পেট্রল ইঞ্জিন থেকে সর্বোচ্চ ১৬০ বিএইচপি এবং ২৭০ এনএম টর্ক উৎপন্ন হয়। এতে ৭-স্পিড ডুয়াল ক্লাচ অটোমেটিক ট্রান্সমিশন অফার করা হয়। স্থির অবস্থা থেকে প্রতি ঘন্টায় ১০০ কিলোমিটার গতিবেগ মাত্র ৮.৯ সেকেন্ডে তুলতে সক্ষম Mercedes-Benz GLA। আবার ২.০ লিটার ডিজেল ইঞ্জিনের আউটপুট ১৮৭ বিএইচপি শক্তি এবং ৪০০ এনএম। এটি ৮-স্পিড ডুয়েল ক্লাচ অটোমেটিক ট্রান্সমিশন সমেত বেছে নেওয়া যায়। এই ইঞ্জিনটি ০-১০০ কিমি/ঘন্টার গতিবেগ ৭.৫ সেকেন্ডে তোলে।

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যের মধ্যে Mercedes-Benz GLA-তে রয়েছে ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে, ডিজিটাল কী, হ্যান্ডস ফ্রি টেলগেট, অ্যাক্টিভ পার্ক অ্যাসিস্ট, অ্যাডাপ্টিভ হাইবিম অ্যাসিস্ট, ৩৬০ ডিগ্রি ক্যামেরা। আর সুরক্ষাজনিত বৈশিষ্ট্য হিসেবে সাতটি এয়ার ব্যাগ, অ্যাক্টিভ ব্রেক অ্যাসিস্ট, রান ফ্ল্যাট টায়ার, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম ইত্যাদি বর্তমান।

সঙ্গে থাকুন ➥