Maruti Suzuki Swift: দুর্ধর্ষ লুকসে বাজার মাতাবে নতুন সুইফট, ছবি প্রকাশ হতেই হৈচৈ, লঞ্চ কবে

Avatar

Published on:

2024 Maruti Suzuki Swift Teased

নির্দিষ্ট সময় অন্তর প্যাসেঞ্জার ভেহিকেলে আপডেট দেওয়ার ক্ষেত্রে সিদ্ধহস্ত মারুতি সুজুকি (Maruti Suzuki)। ত্রেতাদের উন্মাদনায় যাতে ভাটা না পড়ে, সেজন্য সদা তৎপর তারা। এবারে দেশের যাত্রীবাহী গাড়ির বৃহত্তম সংস্থাটি তাদের চতুর্থ প্রজন্মের Swift আনতে চলেছে। সংস্থার তরফে গাড়িটির কনসেপ্ট মডেলের একটি ছবিও প্রকাশ করা হয়েছে। আগামী ২৬ অক্টোবর থেকে ৫ নভেম্বর জাপানে অনুষ্ঠিত হতে চলা ‘টোকিও মোটর শো’-তে আত্মপ্রকাশ করবে প্রিমিয়াম হ্যাচব্যাক মডেলটি। নতুন সুইফট ডিজাইন, ফিচার, পাওয়ারট্রেন সহ বিভিন্ন ক্ষেত্রে আপডেট পেতে চলেছে।

নতুন Suzuki Swift আসছে

সুজুকি তাদের আসন্ন নতুন Swift-এর একটিমাত্র ডিজিটাল ছবি প্রকাশ করেছে। সেখানে কালো-নীল ডুয়াল টোন রঙের গাড়িটিতে নয়া ডিজাইনের ফ্রন্ট বাম্পার ও নতুন গ্রিলের মিলেছে। এছাড়া রয়েছে এলইডি ডিআরএল সমেত ভিন্ন ডিজাইনের স্মোক এলইডি হেড ল্যাম্প ও ফগ ল্যাম্প।

বহিরঙ্গের অন্যান্য বৈশিষ্ট্য হিসেবে উপস্থিত বনেটের উপরে সুজুকি লোগো, নতুন ডিজাইনের ডুয়েল টোন অ্যালয় হুইল, ব্ল্যাক আউট ORVM, রুট এবং পিলার। ডোর প্যানেল থেকে প্রমিনেন্ট ক্যারেক্টার লাইনগুলি বিস্তৃত। পেছনে রি-ডিজাইন টেল ল্যাম্প এবং স্কিড প্লেট সমেত একটি নতুন বাম্পারের দেখা পাওয়া গেছে। অন্যান্য হাইলাইট হিসেবে রয়েছে স্টপ ল্যাম্প সমেত ইনটিগ্রেটেড রিয়ার স্পয়লার, সি-আকৃতির ডিআরএল সহ এলইডি টেল লাইট এবং রিফ্লেক্টর।

নতুন সুইফট-এর অন্দরমহলের ড্যাশবোর্ড লেআউট Baleno ও Brezza-এর থেকে অনুপ্রাণিত। এতে উপস্থিত ফ্লোটিং ইনফোটেনমেন্ট সিস্টেম, স্লিক এসি ভেন্টস এবং HVAC কন্ট্রোল। অন্যান্য ফিচার হিসেব ওয়্যারলেস অ্যাপেল কারপ্লে ও অ্যান্ড্রয়েড অটো, কানেক্টেড কার টেক, স্টিয়ারিং মাউন্টেড কন্ট্রোল, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল ইত্যাদি থাকবে বলে অনুমান।

Suzuki Swift-এর আন্তর্জাতিক মডেলে থাকবে 360 ডিগ্রি ক্যামেরা এবং একাধিক অ্যাডাস (ADAS) ফিচার, যেমন – ডুয়েল সেন্সর ব্রেক সাপোর্ট, অ্যাডাপ্টিভ হাইবিম অ্যাসিস্ট, ড্রাইভার মনিরিং সিস্টেম এবং কলিশন মিটিগেশন ব্রেকিং সিস্টেম। গাড়িটির ইঞ্জিন সম্পর্কিত কোন তথ্য এখনও সামনে আসেনি। অনুমান করা হচ্ছে, আগের মতই এটি ১.২ লিটার, ৪-সিলিন্ডার, পেট্রোল ইঞ্জিন সমেত হাজির হবে। যা ৫-ম্যানুয়াল এবং এএমটি গিয়ারবক্স সমেত বেছে নেওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥