নতুন বছরে বড় চমক, ক্রেতাদের পছন্দ মাথায় রেখে একাধিক বাইক আপডেট করল Yamaha

Avatar

Published on:

Yamaha R15 V4.0 & FZ Series Launched India

বছরের শুরুটা ক্রেতাদের নতুন উন্মাদনায় ভরিয়ে দিতে ইয়ামাহা মোটর ইন্ডিয়া (Yamaha Motor India) তাদের FZ সিরিজ ও R15 Version 4.0-এর নতুন কালার স্কিম নিয়ে হাজির হল। নির্দিষ্ট সময় অন্তর মোটরসাইকেলের রঙে নতুনত্ব আনার ক্ষেত্রে সিদ্ধহস্ত ইয়ামাহা। প্রতিবারই ক্রেতাদের থেকে মতামত নেয় তারা। এবারেও যার অন্যথা হয়নি। কোম্পানির ইয়ামাহা মোটর ইন্ডিয়া গোষ্ঠীর চেয়ারম্যান ইশিন চিহানা বলেন, তরুণ প্রজন্মের রং নিয়ে পছন্দ-অপছন্দ জানতে একটি সমীক্ষা চালিয়েছেন তারা।

ইয়ামাহার বাইক নতুন রঙে লঞ্চ হল

R15 V4.0 এর নতুন কালার স্কিমের নামকরণ করা হয়েছে – ভিভিড ম্যাজেন্টা মেটালিক। এর মধ্যে রয়েছে গ্রে পেইন্ট এবং হুইলে লাইট পারপেল হাইলাইট। এই বাইকটি ইয়ামাহার কেবলমাত্র ব্লু স্কোয়ার আউটলেট থেকেই মিলবে। 2024 R15 V4.0-এর অন্যান্য কালার অপশনের মধ্যে রয়েছে – রেসিং ব্লু এবং মেটালিক রেড। শেষ মডেলটির দাম ১.৮২ লক্ষ টাকা (এক্স-শোরুম)। যেখানে অন্য পেইন্ট অপশনের মডেল দুটি কিনতে ৫,০০০ টাকা অতিরিক্ত খরচ পড়ে।

অন্যদিকে FZ-S FI Version 4.0 Deluxe-এর বর্তমান বাজার মূল্য ১.৩০ লক্ষ টাকা (এক্স-শোরুম)। R15-এর মতো এটিও রেসিং ব্লু শেডে বেছে নেওয়া যায়। তবে মেটালিক ব্ল্যাক-এর বদলে এতে উপলব্ধ ম্যাট ব্ল্যাক অপশন। আর ১.২২ লাখ টাকা মূল্যের FZ-S FI Version 3.0 নতুন ম্যাট গ্রে কালারে বেছে নেওয়া যাচ্ছে। যেখানে স্ট্যান্ডার্ড ভার্সনটি ম্যাট সিয়ান কালারে উপলব্ধ এবং দাম ১.১৬ লাখ টাকা (এক্স-শোরুম)।

Yamaha R15 V4.0 &  FZ Series

এছাড়া, FZ-X মডেলের ম্যাট টাইটান কালার স্কিমের দাম ১.৩৭ লাখ টাকা (এক্স-শোরুম)। এই বাইকটি ক্রোম ভ্যারিয়েন্টে উপলব্ধ। যার ফুয়েল ট্যাঙ্ক এবং হেডলাইটে ক্রোম ফিনিশিং আছে। ফেব্রুয়ারিতে এই ভার্সনের মূল্য ঘোষণা করবে সংস্থা। জানিয়ে রাখি, মোটরসাইকেলগুলির কালার স্কিমে পরিবর্তন থাকলেও কারিগরি ক্ষেত্রে কোন বদল ঘটানো হয়নি।

সঙ্গে থাকুন ➥